শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে নৌযান চলাচল বন্ধ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মুন্সীগঞ্জ | 2023-08-29 23:50:11

একদিকে করোনা দুর্যোগ, অন্যদিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আম্পান, সব মিলিয়ে নিরাপত্তার স্বার্থে সোমবার (১৮ মে) বিকেল থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

এদিকে মঙ্গলবার (১৯ মে) সকাল থেকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট এলাকায় পদ্মা পারের অপেক্ষায় আছেন দক্ষিণবঙ্গগামী হাজার হাজার মানুষ। শিশু ও নারী যাত্রীরা পড়েছে চরম ভোগান্তিতে। ভোরে মরদেহ ও অ্যাম্বুলেন্স নিয়ে একটি ফেরি ছেড়ে যায়।

 ফেরি বন্ধ, তারপরও ঘাটে যাত্রীদের ভিড়, ছবি: বার্তা২৪.কম

সকাল ১০টা থেকে ঘাটে থাকা দু’টি ফেরিতে কয়েক হাজার যাত্রী সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে অবস্থান করছেন। তবে কর্তৃপক্ষ বলছে, ওপরের নির্দেশ না পেলে ফেরি ছাড়া হবে না। সরকারের নির্দেশনা, যে যেখানে আছেন, সেখানেই থাকবেন। কিন্তু করোনা ঝুঁকি নিয়েই তারা ছুটছেন দক্ষিণ বঙ্গের ২১ জেলায়। আবার সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকলেও শিমুলিয়ার আশপাশ থেকে কিছু অসাধু ট্রলারচালক বেশি ভাড়ার লোভে অনেক যাত্রীকে পদ্মা পার করে দিচ্ছেন।

ফেরিতে উঠে পদ্মা পার হওয়ার অপেক্ষা করছেন যাত্রীরা, ছবি: বার্তা২৪.কম

মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ মো. হিলাল হোসেন জানান, জেলা পুলিশ, নৌ পুলিশ ও ট্রাফিক পুলিশ রাস্তায় রয়েছে। নিরাপত্তার স্বার্থে চেক পোস্টসহ ঘাটে প্রবেশের সব রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। কিন্তু তারপরও বিভিন্ন দিক ঘুরে যাত্রীরা ঘাট এলাকায় ভিড় জমাচ্ছেন।

এছাড়া দেখা গেছে, ঢাকা-মাওয়া মহাসড়কের চারটি পয়েন্টে চেক পোস্ট থাকায়, যাত্রীরা বিভিন্ন লোকাল রাস্তা দিয়ে লেগুনা (হিউম্যান হলার), ইজিবাইক, মোটরসাইকেল ও রিকশায় করে ঘাট এলাকায় চলে এসেছেন।

 

এ সম্পর্কিত আরও খবর