ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে লক্ষ্মীপুরে বৃষ্টি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-09-01 05:16:19

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় আম্পা উপকূলের দিকে ধেয়ে আসছে। এর প্রভাবে নদীতে পানির উচ্চতা প্রায় দেড় ফুট বৃদ্ধি পেয়েছে। লক্ষ্মীপুর জেলার বিভিন্ন এলাকায় শুরু হয়েছে বৃষ্টিপাত।

মঙ্গলবার (১৯ মে) সকাল থেকেই তাপমাত্রা ওঠানামা করেছে। সকাল সাড়ে ১১টায় জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রিতে ওঠে। সন্ধ্যায় তাপমাত্রা কমে ২৮ ডিগ্রিতে নেমে আসে।

প্রশাসনের প্রচারণা সত্ত্বেও অনেক জেলে এখনো নদীতে অবস্থান করছেন। তীরে আসতে মাইকিংয়ের প্রচারণা শুনলেও কর্ণপাত করছেন না তারা।

দুপুর থেকে বিকেল পর্যন্ত কমলনগর উপজেলার মতিরহাট এলাকায় মেঘনা নদীতে সারি সারি নৌকা চোখে পড়ে।

জেলেদের নদী থেকে তীরে ফিরিয়ে আনার ব্যাপারে জানতে জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ বিল্লাল হোসেনকে একাধিকবার ফোন দিলেও কথা বলা সম্ভব হয়নি।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, আম্পান থেকে সৃষ্ট সংকট এড়াতে জেলার ২০০টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রয়েছে। এরমধ্যে ৮২টি খুলে দেওয়া হয়েছে। তবে নদীর তীরবর্তী এলাকার মানুষ আশ্রয় কেন্দ্রে যেতে ইচ্ছুক নয়।

এদিকে ঘূর্ণিঝড়কালীন ও পরবর্তী সেবা নিশ্চিত করতে স্বাস্থ্য বিভাগের ছুটি বাতিল করেছেন জেলা সিভিল সার্জন। গঠন করা হয়েছে ৬৬টি মেডিকেল টিম। সরকারি বেসরকারি হাসপাতালগুলোর জরুরি বিভাগ সার্বক্ষণিক চালু রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর