করোনার ঝুঁকিতে বরিশাল নগর পুলিশ, আক্রান্ত ২৫

, জাতীয়

জহির রায়হান, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-25 21:23:34

করোনাভাইরাস প্রতিরোধে প্রথম থেকেই সম্মুখ সারির যোদ্ধা হিসেবে কাজ করছে বরিশাল নগর পুলিশ (বিএমপি)। বরিশালে করোনার প্রাদুর্ভাব ঠেকাতে নগর পুলিশ নিজ উদ্যোগে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে জীবাণুনাশক স্প্রে করা, মানবিক সহায়তা, কোয়ারেন্টিন (সঙ্গরোধ) নিশ্চত করা ও মৃত ব্যক্তির দাফন সম্পন্ন করছে।

এসব করতে গিয়ে বরিশাল নগর পুলিশের ২৫ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বরিশাল নগর পুলিশ সূত্রে জানা গেছে, চলতি মাসের ১১ মে প্রথম করোনা শনাক্ত হয় উত্তর নগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (উত্তর) কার্যালয়ের
এক গাড়ি চালকের।

এরপর তার সংস্পর্শে আসা পুলিশ সদস্যদের নমুনা সংগ্রহ করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের করোনা শনাক্তকরণ পিসিআর ল্যাবে পাঠানো হয়। সেখানে ১৪ মে নমুনা পরীক্ষা শেষে নতুন করে নগর পুলিশের আরও আটজনের করোনাে শনাক্ত হয়।

এদের মধ্যে নগর সাব-ইন্সপেক্টর একজন ও সাতজন কনস্টেবল রয়েছেন। গত সোমবার (১৮ মে) নতুন করে চার পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে এএসআই ৩ জন এবং একজন কনস্টেবল। মঙ্গলবার (১৯ মে) নতুন করে নগর পুলিশ লাইন্সে কর্মরত ১২ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হন। এদের মধ্যে একজন আর্মড পুলিশের সাব-ইন্সপেক্টর, চারজন নায়েক। বাকি ছয়জন কনস্টেবল।

এ নিয়ে বরিশাল নগর পুলিশের ২৫ সদস্য করোনায় আক্রান্ত হলেন। ২৫ পুলিশ সদস্যের মধ্যে ২১ জন বিভাগীয় পুলিশ হাসপাতালের আইসোলেশনে এবং বাকি চারজন বাসায় চিকিৎসাধীন রয়েছেন বলে জানাগেছে ।

বরিশাল নগরীর বিবির পুকুরপাড় এলাকার ট্রাফিক পুলিশে দায়িত্বরত নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক পুলিশ সদস্য বার্তা২৪.কম-কে জানান, দেশ ও জাতির কল্যাণে করোনার ভয়াবহ পরিস্থিতির মধ্যে ঝুঁকি নিয়ে কাজ করছি। কিন্তু কাজ শেষে বাসা-বাড়িতে ফেরায় পরিবারের সদস্যরাও করোনার ঝুঁকির মধ্যে বসবাস করছে।

বরিশাল নগর পুলিশ কমিশনার (বিএমপি) মো. সাহাবুদ্দিন খান বার্তা২৪.কম-কে জানান, দেশে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) এলাকায় করোনার বিস্তার রোধে শুরু থেকেই দিনরাত কাজ করে আসছে বরিশাল নগর পুলিশ।

করোনার ভয়াবহ পরিস্থিতিতে ঝুঁকি নিয়ে নগরবাসীকে পুলিশি সেবা দিতে পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে তা বাস্তবায়ন করতে গিয়ে ২৫ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন

আক্রান্তরা বিভাগীয় পুলিশ হাসপাতাল ও বাসায় চিকিৎসাধীন রয়েছেন বলেও জানান পুলিশ কমিশনার।

এ সম্পর্কিত আরও খবর