রংপুরে ৫০৯০টি মসজিদ পাবে ২ কোটি ৫৪ লাখ টাকা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-30 10:42:15

করোনাকালে রংপুরে ৫ হাজার ৯০টি মসজিদে ২ কোটি ৫৪ লাখ পঞ্চাশ হাজার টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিরাজমান করোনা পরিস্থিতিতে মসজিদসমূহের আর্থিক অস্বচ্ছলতা দূরীকরণে জেলার সব মসজিদের জন্য এই অনুদান বরাদ্দ করা হয়েছে।

শুক্রবার (২২ মে) বিকেলে রংপুর জেলা প্রশাসক কার্যালয়ে প্রধানমন্ত্রীর দেয়া অনুদানের টাকা মসজিদ কর্তৃপক্ষের নিকট হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করা হয়।

জেলা প্রশাসক আসিব আহসান এই কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, ইসলামিক ফাউন্ডেশন রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো. মহিউদ্দিন চৌধুরী।

কার্যক্রমের উদ্বোধন করে ডিসি আসিব আহসান জানান, বিদ্যমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল মসজিদে ১২২ কোটি ২ লাখ ১৫ হাজার টাকা অনুদান প্রদান করেছেন। এর মধ্যে রংপুর জেলার ৫ হাজার ৯০টি মসজিদে ২ কোটি ৫৪ লাখ পঞ্চাশ হাজার টাকা বিতরণ করা হবে।

তিনি বলেন, করোনাভাইরাসের বিস্তার রোধে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণসহ নানাবিধ কারণে মসজিদগুলোতে মুসল্লীগণ স্বাভাবিকভাবে ইবাদত করতে পারছেন না। এতে দানসহ অন্যান্য সাহায্য কমে যাওয়ায় মসজিদের আয় হ্রাস পেয়েছে। ফলে মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী প্রত্যেক মসজিদে অনুদান প্রদান করেছেন।

এ সম্পর্কিত আরও খবর