সকল দুর্যোগে দেশের মানুষের পাশে রয়েছে আ.লীগ সরকার: পলক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-24 14:34:05

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট সকল দুর্যোগে দেশের মানুষের পাশে রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার।

তিনি বলেন, চলমান করোনা দুর্যোগের সময় ঘূর্ণিঝড় আম্পান মানুষের দুর্ভোগ বাড়িয়ে দিয়েছে। এই অবস্থায় প্রতি মুহূর্তে দেশের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশ প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় অনেকখানি সক্ষমতা অর্জন করেছে বলে আমরা যে কোনো দুর্যোগ পরিস্থিতি কাটিয়ে উঠতে সক্ষম হই। পাশাপাশি এই দুর্যোগে দেশের গরিব-দুঃখী ও অসহায় মানুষ যেনো খাদ্য সংকটে অভুক্ত না থাকে সেজন্য প্রতিনিয়ত মানবিক সহায়তা কার্যক্রম পরিচালিত হচ্ছে।

শনিবার (২৩ মে) সিংড়া উপজেলা পরিষদের হলরুমে সিংড়া পৌরসভার ৫৮টি মসজিদের সভাপতি-সম্পাদকদের মাঝে প্রধানমন্ত্রী প্রদত্ত নগদ অর্থ সহায়তা বিতরণকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বিশ্ব এখন করোনা মহামারিতে আক্রান্ত। এই পরিস্থিতিতে কে কোন দল, মত, ধর্মের সমর্থক তা ভাববার সময় নেই। এখন মানুষ আক্রান্ত, মানবতা আক্রান্ত। এখন মানুষের জন্য কিছু করে মানবিক দৃষ্টান্ত স্থাপনের সময়।

জুনাইদ আহমেদ পলক বলেন, আওয়ামী লীগ সরকারের মতো অতীতের কোনো সরকার দেশের আলেম সমাজ, মসজিদ, ইমাম ও মুয়াজ্জিনদের কথা ভাবেনি। করোনা দুর্যোগের শুরু থেকে এখন পর্যন্ত আলেম সমাজের জন্য মাদরাসাগুলোতে নগদ অর্থ বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মসজিদগুলোর ইমাম-মুয়াজ্জিনদের জন্যও বরাদ্দ রেখেছেন প্রধানমন্ত্রী যা আমরা আজকে বিতরণ করছি। আওয়ামী লীগ সবসময় দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার স্বার্থে কাজ করে।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, ইসলামিক ফাউন্ডেশনের উপজেলা সুপারভাইজার মো. হাসানুজ্জামান। অনুষ্ঠান শেষে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের জন্য ১০০টি উন্নতমানের পিপিই ও ২০০টি মাস্ক প্রদান করা হয় সিংড়া পৌরসভার পক্ষ থেকে।

এ সম্পর্কিত আরও খবর