মজুরি চাওয়ায় বিদ্যুতায়িত করে শ্রমিক হত্যার অভিযোগ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-25 16:03:16

নাটোরে পাওনা টাকা চাওয়ায় মিজানুর রহমান (৪০) নামে এক দিনমজুরকে বিদ্যুতায়িত করে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

রোববার (২৪ মে) দুপুর ১২টার দিকে লালপুর উপজেলার নুরুল্লাহপুর বালুরঘাট গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মিজান ওই গ্রামের বালুঘাট এলাকার মাহাতাব মন্ডলের ছেলে।

নিহতের ভাই আজিজুল হক বাদী হয়ে প্রতিবেশী লোকমান হোসেনের নামে লালপুর থানায় মামলা দায়ের করেছেন। এ ঘটনায় পুলিশ লোকমান হোসেনকে গ্রেপ্তার করেছে।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

নিহতের পরিবারের বরাত দিয়ে লালপুর ফায়ার সার্ভিসের টিম লিডার রুহুল আমিন জানান, রোববার বেলা সাড়ে ১১টার দিকে প্রতিবেশী লোকমান হোসেনের কাছে কাজের মজুরি বাবদ পাওনা ৫ হাজার টাকা চাইতে যান দিনমজুর মিজান। কয়েকমাস আগে লোকমানের বাড়িতে কাজ করে দিলেও মিজানের মজুরি পরিশোধ করেননি লোকমান।

বেশ কিছুদিন ধরে পাওনা টাকা চেয়ে ধর্না দিতে থাকেন মিজান। রোববার দুপুরে লোকমানের বাড়িতে এসে পাওনা টাকা চাইলে লোকমান টাকা দিতে রাজি হন। তবে পাওনা পরিশোধের আগে মিজানকে ছাগলের জন্য কাঁঠাল গাছে উঠে পাতা পেড়ে দেওয়ার শর্ত দেন লোকমান।

শর্ত অনুযায়ী মিজান কাঁঠাল গাছের পাতা পাড়তে গাছে ওঠেন। পাতা পাড়ার সময় গাছের ডাল ঘেঁষে যাওয়া বিদ্যুতের তারে হাত লাগার সঙ্গে সঙ্গে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান মিজান।

খবর পেয়ে লালপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে কাঠাল গাছে আটকে থাকা মিজানের মরদেহ উদ্ধার করেন।

মিজানের ভাই আজিজুল হক মামলার এজাহারে জানান, লোকমান অত্যন্ত ধূর্ত প্রকৃতির লোক। তিনি কাজ করিয়ে পাওনা পরিশোধ করতেন না । মিজান যেন মজুরি দাবি না করতে পারেন সেজন্য পরিকল্পিতভাবে কাঁঠাল গাছে বিদ্যুতের তার জড়িয়ে তাকে হত্যা করেছেন লোকমান।

লালপুর থানার ওসি সেলিম রেজা জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন শেষে মরদেহ উদ্ধার করে নাটোর সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। নিহতের ভাই আজিজুল হক বাদী হয়ে লোকমান হোসেনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন। আসামি লোকমানকে আটক করে আদালতে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর