মারসি’র আঁকা ছবি নিলামে বিক্রি, অর্থ পাবে সুবিধাবঞ্চিত শিশুরা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-20 22:41:36

ছয় বছরের শিশু মুনতাহা মারসির আঁকা ছবি নিলামে বিক্রি হয়েছে। বিক্রির পুরো অর্থ দেয়া হবে সুবিধাবঞ্চিত শিশুদের। করোনাকালে শিশু মারসির এই মানবিক সহায়তা সুবিধাবঞ্চিতদের পাশে এগিয়ে আসতে অন্যদের অনুপ্রাণিত করবে বলে মনে করেছেন নিলামের অনুষ্ঠানে আসা বিশিষ্টজনরা।

রোববার (২৪ মে) বিকেলে রংপুরের আইডিয়া ই-পাঠাগারে শিশু মুনতাহা মারসির আঁকা ছবির নিলাম অনুষ্ঠিত হয়। এতে সর্বোচ্চ দরদাতা হিসেবে ফারহানা বিথীর নাম ঘোষণা করেন নিলাম ডাক কমিটির আহ্বায়ক রেজাউল করিম মুকুল।

সম্প্রতি শিশু মারসি তার বাবা কবি ও প্রকাশক সাকিল মাসুদের কর্মহীন ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম দেখে অনুপ্রাণিত হয়। পরে সে নিজের আঁকা ছবিটি অনলাইনে বিক্রির জন্য তার বাবাকে বলে। সন্তানের মানবিক মূল্যবোধ দেখে গত ১৮ মে তার সাকিল মাসুদ তার নিজের ফেসবুক টাইমলাইনে ছবিটির নিলাম ঘোষণা করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শিশু মারসি ছবির নিলাম দেখে তা গণজাগরণ মঞ্চের নেত্রী ও মানবাধিকারকর্মী ফারহানা হাসান বিথী সর্বোচ্চ দরদাতা হিসেবে সাড়ে ৫ হাজার টাকা মূল্য নির্ধারণ করেন। কাউনিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ৫ হাজার দর করে দ্বিতীয়, কবি ও কথাসাহিত্যিক রানা মাসুদ ৪ হাজার টাকা নির্ধারণ করে তৃতীয় দরদাতা হন।

এদিকে নিলাম ফলাফল ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত মারসি জানান, ছবি বিক্রির পুরো অর্থই সমাজের অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে দান করবেন।

নিলামে সর্বোচ্চ মূল্যে ছবি ক্রয়কারী ফারহানা হাসান বিথী বলেন, প্রতিটি বাবা মায়ের কাছে আমার আবেদন মারসির মতো শিশুরা আমাদের অমূল্য সম্পদ। এই শিশুদের প্রতিভাগুলোকে নার্সিং করতে হবে। তাদের চিন্তা চেতনাকে বিকশিত করতে অনুপ্রেরণা দিতে হবে। একদিন এরাই দেশের হাল ধরবে।

এ সময় নিলাম কমিটির সদস্য সাংবাদিক ও লেখক আফতাব হোসেন বলেন, ৬ বছরের শিশু মারসি মানবতার একটি উৎকৃষ্ট মাইল ফলক। আমি তাকে স্যালুট জানাই, তার পিতা-মাতাকে স্যালুট জানাই। মুনতাহার কোন অর্থ সম্পদ নেই। তার সম্পদ হলো ছবি আঁকাআঁকির জ্ঞান। সেই জ্ঞানের আলো দিয়ে সে গরিব অসহায় মানুষের কষ্ট অনুভব করছে। আমি সত্যি খুবই অভিভূত।

এ সম্পর্কিত আরও খবর