ঈদের নামাজ নিয়ে বিবাদ, আ’লীগের দুই পক্ষে সংঘর্ষ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাগুরা | 2023-08-28 03:57:05

মাগুরা জেলার শ্রীপুরে ঈদের নামাজ পড়া নিয়ে বিবাদের জেরে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে শতাধিক বাড়িতে ভাঙচুর ও লুটপাট চালিয়েছেন প্রতিপক্ষের লোকজন।  

শ্রীপুর উপজেলার শ্রীকোল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমির মোল্যার গ্রুপের অন্তত ১শ’ বাড়িতে হামলা করে ভাঙচুর ও লুটপাট করেছে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোতাসসিম বিল্লাহ সংগ্রামের সমর্থকরা।

সোমবার (২৫ মে) ঈদের দিন সকালে নামাজের পরপর শুরু হওয়া সংর্ঘর্ষ প্রায় ৩ ঘণ্টা ধরে চলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এক পর্যায়ে পুলিশ ৫০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, সকালে পূর্ব পরিকল্পিতভাবে ঈদের নামাজ নিয়ে সামান্য কথাকাটাকাটির এক পর্যায়ে শ্রীকোল ইউনিয়নের চেয়ারম্যান মোতাসসিম বিল্লাহ সংগ্রামের নির্দেশে শিহাব বিশ্বাস, আবু সাঈদ মন্ডল, বক্কার মোল্যার নেতৃত্বে বেছে বেছে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমির মোল্যার সমর্থকদের বাড়িতে ভাঙচুর শুরু হয়।

এ সময় তারা ঈদের নামাজে দাঁড়ানো অবস্থায় ওসমান, আবু তালেব, ফুয়াদসহ আরও ১০/১২ জনকে কুপিয়ে আহত করেন। অন্তত ১শ বাড়িঘর ভাঙচুর করে ও ৪ জনকে কুপিয়ে গুরুতর জখম করেন হামলাকারীরা।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, ঘটনা জানার পরপরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ ৫০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। ঘটনাস্থল থেকে ৭ জনকে আটক করা হয়েছে। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান ওসি।

 

এ সম্পর্কিত আরও খবর