বরিশালে যৌতুক না পাওয়ায় স্ত্রীকে হত্যা, স্বামীসহ আটক ৩

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-23 13:21:51

বরিশালে যৌতুক না পেয়ে পরিকল্পিতভাবে মুক্তি রানী বৈদ্য (১৮) নামের এক নারীকে হত্যা করে মরদেহ ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে । এ ঘটনায় স্বামী মিঠুন বৈদ্য, শ্বশুর খোকন বৈদ্য ও শাশুড়ি রিনা সমাদ্দারকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২৬ মে) আগৈলঝাড়া উপজেলার রত্নপুর গ্রাম থেকে মুক্তির মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত মুক্তির স্বামীসহ তিনজনকে আটকের বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চত করে আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন জানান, আগৈলঝাড়া উপজেলার রত্নপুর গ্রাম থেকে মঙ্গলবার (২৬ মে) ভোরে মুক্তি রানী বৈদ্যর মরদেহ উদ্ধার করা হয়। মুক্তির বাবা সুমন বৈদ্য একটি হত্যা মামলা দায়ের করেছেন। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ওসি আরও জানান, মুক্তির সঙ্গে মিঠুনের প্রেমের সম্পর্ক ছিল। ১০ মাস আগে তাদের পারিবারিকভাবে বিয়ে হয়। এরপর থেকে বিভিন্ন কারণে তাদের মধ্যে দাম্পত্য কলহ চলছিল।

মুক্তির বাবা সুমন বৈদ্য জানান, তার মেয়ের বিয়ে পারিবারিকভাবে হলেও তা মন থেকে মেনে নিতে পারেনি মিঠুনের পরিবার। বিয়ের পর থেকেই বিভিন্ন সময় যৌতুক হিসেবে গহনা আর নগদ টাকা দাবি করে আসছিল মেয়ের জামাই ও তার বাবা-মা।

কিন্তু তিনি দিনমজুর হওয়ায় সেই দাবি পূরণ করতে পারেননি। এ কারণে শারীরিক ও মানসিক নির্যাতন চলতো তার মেয়ের ওপর। যৌতুকের টাকা না পেয়ে মুক্তিকে পরিকল্পিতভাবে হত্যা করে মরদেহ ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখা হয় বলে অভিযোগ মুক্তির বাবা ‍সুমনের।

এ সম্পর্কিত আরও খবর