ঈদ জামাতের জন্য প্রস্তুত করা হচ্ছে সিলেটের বিভিন্ন ঈদগাহ

জেলা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 04:55:54

সিলেট: পবিত্র ঈদুল আজহার জামাত অনুষ্ঠানের জন্য প্রস্তুত করা হচ্ছে সিলেটের বিভিন্ন ঈদগাহ। ঐতিহাসিক শাহী ঈদগাহে অনুষ্ঠিত হয় সিলেটের বৃহত্তম জামায়াত। এ কারণে ঈদগাহের পরিষ্কার পরিচ্ছন্নতায় নেমেছে সংশ্লিষ্ট মুসল্লিরা।

ঐতিহাসিক শাহী ঈদগাহ, দরগাহ হযরত শাহজালাল (রহ.) মসজিদে দুটি জামাত, আঞ্জুমানে খেদমতে কুরআন সিলেটের উদ্যোগে সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে, হাজী কুদরত উল্লাহ জামে মসজিদে ২টি জামাত, সিলেট কালেক্টরেট মাঠ, জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবাজার মাদরাসা মাঠ, জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবাজার মাদরাসা মাঠ, শাহ আবু তুরাব (র.) জামে মসজিদ, জেলরোড শাহ আবু তুরাব (রঃ) জামে মসজিদ, নগরীর ডাক বাংলা রোডে নবাবী জামে মসজিদ, টুকেরবাজার শাহী ঈদগাহ, নগরীর গৌছুল উলুম জামেয়া ইসলামিয়া পশ্চিম পীর মহল্লা মাদরাসা ময়দান, ধোপাগুল শাহী ঈদগাহ, টিলাগড় শাহী ঈদগাহ, বিয়ানীবাজারের গোলাবশাহ শাহী ঈদগাহ ময়দানে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে।

ধোপাগুল গোধূলি সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মো. নুরুল আমিন জানান, ধোপাগুল শাহী ঈদগাহকে ঈদের জামাতের জন্য প্রস্তুত করা হচ্ছে।

ঐতিহাসিক শাহী ঈদগাহেও ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের চিফ ইঞ্জিনিয়ার (ভারপ্রাপ্ত) নূর আজিজুর রহমান। তিনি জানান, এমনিতেই ঐতিহাসিক এ ঈদগাহের পরিচ্ছন্নতায় গুরুত্ব দেয়া হয়। ঈদগাহের সৌন্দর্যবর্ধন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর