রংপুরে করোনা জয় করে বাড়ি ফিরলেন আরও ২ জন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-27 03:46:19

রংপুরের ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল থেকে আরও দুইজনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এদের একজন চিকিৎসক ও অপরজন আনসার সদস্য।

বৃহস্পতিবার (২৮ মে) দুপুরে ওই দুজনকে ছাড়পত্রসহ ফুলেল শুভেচ্ছায় বিদায় জানানো হয়। এ নিয়ে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল থেকে ৫৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরলেন।

রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এস.এম নূরুন নবী এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ১৪ মে আনসার সদস্য আব্দুল আজিজ (৩৮) এবং ১৮ মে চিকিৎসক শরিফুল ইসলাম (৪৫)করোনা নিয়ে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে ভর্তি হন। বর্তমানে তাদের শরীরে কোভিড-১৯ এর উপসর্গ না থাকায় এবং পরপর দুইটি রিয়েল টাইম পিসিআর টেস্ট নেগেটিভ হওয়ায় ছাড়পত্র দেওয়া হয়।

এদিকে করোনামুক্ত হয়ে বাড়ি ফেরা ওই দুজনকে হাসপাতালের তত্ত্বাবধায়কসহ চিকিৎসকবৃন্দ ফুল ও চিঠি দিয়ে শুভেচ্ছা জানানোর পাশাপাশি করতালি দিয়ে বিদায় জানান।

বর্তমানে হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত ৩৮ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

রংপুর জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বুধবার (২৭ মে) পর্যন্ত জেলার ২ হাজার ২৬১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৩৭০ জন রোগীর করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়ি থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৮০ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে জেলায় মারা গেছেন পাঁচজন।

এ সম্পর্কিত আরও খবর