এনবিআরের ২১ কর্মকর্তা করোনায় আক্রান্ত

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 02:32:07

এ পর্যন্ত জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ২১ জন কাস্টমস-ভ্যাট কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন।

এনবিআরের সিনিয়র তথ্য অফিসার বার্তা২৪.কমকে বলেন, দেশে করোনার প্রাদুর্ভাব শুরুর পর থেকে ২৮ মে পর্যন্ত এনবিআরের ২১ জন কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন।

তিনি আরো জানান, উপ কর কমিশনার সুধাংশু কুমার সাহা, তার স্ত্রী, সাত বছরের মেয়ে ও গৃহকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার (২৮ মে) সুধাংশু ও তার বাসার সবার কোভিড-১৯ নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে। কাস্টমস-এনবিআরের সুধাংশু কর্মকর্তা কর অঞ্চল-৩ ঢাকায় কর্মরত রয়েছেন। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সুধাংশু কুমার সাহা ২৭তম ব্যাচের বিসিএস (ট্যাকসেশন) অ্যাসোসিয়েশনের কর্মকর্তা। এর আগে কর অঞ্চল-৪ চট্টগ্রামের একজন কর পরিদর্শক পরিবারসহ করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে কর অঞ্চল-৩ ঢাকার কর্মকর্তা সুধাংশুর কয়েকজন সহকর্মী বলেন, সরকারি ঘোষণার পর থেকে যথেষ্ট সাবধানতা অবলম্বন করে তিনি (সুধাংশু) অফিস করেছেন। অফিস আর বাসা ছাড়া কোথাও যাননি।

সর্বশেষ তিনি ১৪ মে অফিস করেছেন। গত কয়েকদিন ধরে তার তীব্র জ্বর ও অন্যান্য উপসর্গ থাকায় বাসার সবার নমুনা পরীক্ষা করান। বৃহস্পতিবার তাদের কোভিড-১৯ পজেটিভ ফল আসে। জ্বরের সাথে শ্বাসকষ্ট হওয়ায় বৃহস্পতিবার সুধাংশুকে ঢাকা মেডিকেলের করোনা ইউনিট-২ ভর্তি করা হয়েছে। তাকে অক্সিজেন সাপোর্ট দেওয়া হচ্ছে।

সহকর্মীরা আরো জানান, সুধাংশুর স্ত্রী, মেয়ে ও গৃহকর্মী বাসায় চিকিৎসা নিচ্ছেন। ধারণা করা হচ্ছে, দায়িত্বরত অবস্থায় এ কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছেন। তার মাধ্যমে আক্রান্ত হয়েছেন পরিবারের অন্য সদস্যরাও। বিসিএস (ট্যাকসেশন) অ্যাসোসিয়েশন এবং কর অঞ্চল থেকে তার পরিবারের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তারা।

এ সম্পর্কিত আরও খবর