উপসর্গ ছাড়াই পটুয়াখালীতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী | 2023-08-31 16:02:07

কোনো ধরনের উপসর্গ ছাড়াই করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হচ্ছেন পটুয়াখালীর অনেকে। তবে আক্রান্তদের অধিকাংশই জটিল কোনো সমস্যা ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরছেন।

পটুয়াখালী জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, বৃহস্পতিবার (২৮ মে) পর্যন্ত জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ৪৭ জন। এর মধ্যে বৃহস্পতিবার চার জন আক্রান্ত হয়েছেন। তাদের শরীরে কোনো ধরনের উপসর্গ নেই।

সাংবাদিকদের মধ্যে পটুয়াখালীতে প্রথম আক্রান্ত দৈনিক ভোরের কাগজের জেলা প্রতিনিধি মিজানুর রহমান এনামুল জানান, গত ২১ মে পটুয়াখালী পৌর মেয়র করোনাভাইরাসে আক্রান্ত হলে ২২ মে সকালে পটুয়াখালী সিভিল সার্জন কার্যালয়ে তিনি তার নমুনা দেন। ২৮ মে সকালে টেস্ট রিপোর্টে তার করোনা পজিটিভ বলে জানানো হয়। কিন্তু তার শরীরে কোনো ধরনের উপসর্গ নেই। তিনি পুরোপুরি স্বাভাবিক এবং সুস্থ আছেন।

এ পর্যন্ত পটুয়াখালী জেলায় মোট ৪৭ জন আক্রান্ত হলেও এদের মধ্যে জটিল কোনো সমস্যা ছাড়াই ২৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। যে ১৯ জন চিকিৎসাধীন রয়েছেন তারাও অনেকটা ভালো আছেন। এছাড়া প্রতিদিন বিভিন্ন উপজেলা থেকে করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হচ্ছে। বৃহস্পতিবার জেলায় ১৩৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

পটুয়াখালীর সিভিল সার্জন জাহাংগীর আলম সিপন বলেন, ‘সারা বিশ্বের মতো বাংলাদেশেও কোনো ধরনের উপসর্গ ছাড়া মানুষ করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হচ্ছেন। এরমধ্যে অনেকে এমনিতেই ভালো হয়ে যাচ্ছেন। এর পরও সবাইকে সচেতন থাকতে হবে, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

এ সম্পর্কিত আরও খবর