৩১ মে থেকে চলবে ৮টি আন্তনগর ট্রেন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 20:01:18

সরকারের নির্দেশের পর ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। সেই হিসেবে আগামী রোববার (৩১ মে) থেকে প্রথম দফায় বিভিন্ন রুটে ৮টি আন্তনগর ট্রেন চলতে পারে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২৮ মে) রেল সূত্রে ৮টি আন্তনগর ট্রেন চলাচলের বিষয়ে জানা যায়। এর আগে সকালে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন জানিয়েছেন ৩১ মে থেকে সীমিত পরিসরে কিছু আন্তনগর ট্রেন চালু করা হবে।

প্রথম দফায় আগামী রোববার (৩১ মে) থেকে যেসব রুটে চলবে আন্তনগর ট্রেন সেগুলো হলো, সুবর্ণ এক্সপ্রেস (চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম), উদয়ন এক্সপ্রেস (চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম), লালমনি এক্সপ্রেস (লালমনিরহাট-ঢাকা-লালমনিরহাট), কালনী এক্সপ্রেস (সিলেট-ঢাকা-সিলেট), চিত্রা এক্সপ্রেস (খুলনা-ঢাকা-খুলনা), সোনার বাংলা এক্সপ্রেস (ঢাকা-চট্টগ্রাম-ঢাকা), বনলতা এক্সপ্রেস (চাপাইনবয়াবগঞ্জ-ঢাকা-চাপাইনবয়াবগঞ্জ) ও পঞ্চগড় এক্সপ্রেস (পঞ্চগড়-ঢাকা-পঞ্চগড়)।

আন্তনগর ট্রেনের তালিকা

এছাড়া দ্বিতীয় দফায় আগামী (৩ জুন) থেকে চালু করা হতে পারে আরও ৯টি আন্তনগর ট্রেন সেগুলো হলো, ঢাকা-দেওয়ানগঞ্জ বাজর রুটে তিস্তা এক্সপ্রেস, ঢাকা-বেনাপোল, বেনাপোর এক্সপ্রেস, ঢাকা-চিলহাটি, নীলসাগর এক্সপ্রেস, খুলনা-চিলহাটি, রূপসা এক্সপ্রেস, খুলনা-রাজশাহী, কপতাক্ষ এক্সপ্রেস, রাজশাহী-গোয়ালন্দঘাট, মধুমতি এক্সপ্রেস, চাট্টগ্রাম-চাঁদপুর, মেঘনা এক্সপ্রেস, ঢাকা-কিশোরগঞ্জ, কিশোরগঞ্জ এক্সপ্রেস ও ঢাকা-নোয়াখালী, উপকূল এক্সপ্রেস।

এদিকে, স্বাস্থ্যবিধি মেনে এসব আন্তনগর ট্রেন চালানো হবে। আর প্রতিটি ট্রেনের ৫০ ভাগ টিকেট বিক্রি করা। যাতে করে একটি সিট খালি রেখে একজন যাত্রী বসতে পারে।

উল্লেখ্য, করোনার কারণে গত ২৫ মার্চ সন্ধ্যা থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে মালবাহী ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর