টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ রোহিঙ্গা ডাকাত নিহত

, জাতীয়

উপজেলা করেসপেন্ডেন্ট, বার্তা ২৪.কম, টেকনাফ (কক্সবাজার) | 2023-08-10 15:47:28

কক্সবাজারের টেকনাফে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত জকির গ্রুপের মাস্টারমাইন্ড (বস) মো. ইসহাক (৩২) নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে দেশীয় তৈরি দুইটি অস্ত্র ও ৬ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে। এতে র‍্যাবের তিন সদস্য আহত হয়েছে বলে জানা গেছে।

নিহত ইসহাক টেকনাফের সাবরাং ইউনিয়নের আছারবনিয়া এলাকার মৃত আব্দুল মতলবের ছেলে।

শুক্রবার (২৯ মে) দুপুরে র‍্যাব ১৫ এর মিডিয়া কর্মকর্তা আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এসব তথ্য বার্তা২৪.কমকে নিশ্চিত করেন।

তিনি বলেন, টেকনাফের খোনকার পাড়া এলাকায় একদল অস্ত্রধারী ডাকাত অবস্থানের গোপন সংবাদে ভিত্তিতে শুক্রবার ভোররাতে র‍্যাব ১৫ (সিপিসি-২) টেকনাফ হোয়াইক্যংয়ের একটি বিশেষ টিম ঘটনাস্থলে যায়। অভিযানে গেলে ডাকাতদল র‍্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি বর্ষণ করলে, র‍্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলার প্রস্তুতি চলছে।

র‍্যাব কর্মকর্তা জানান, নিহত ইসহাক গহীন পাহাড়ে অবস্থানরত রোহিঙ্গা শীর্ষ ডাকাত জকির গ্রুপের মাস্টারমাইন্ড (বস) হিসেবে কাজ করতেন। সে স্থানীয় যুবক হলেও রোহিঙ্গা সন্ত্রাসীদের সাথে হাত মিলিয়ে নানা অপরাধে জড়িয়ে পড়েন। তবে নিহত ইসহাকের বিরুদ্ধে মাদক, অস্ত্র, ডাকাতি ও হত্যাসহ নানা অভিযোগ রয়েছে বলে জানায়।

এ সম্পর্কিত আরও খবর