বগুড়ায় আটক গুদাম কর্মকর্তাসহ ৩ জনকে দুদকে হস্তান্তর

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-24 04:00:25

বগুড়ার গাবতলীতে সরকারি খাদ্য গুদাম থেকে চাল পাচারের সময় আটক গুদাম কর্মকর্তাসহ তিন জনকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে হস্তান্তর করেছে থানা পুলিশ।

শুক্রবার (২৯ মে) রাতে গাবতলী থানা থেকে তাদেরকে দুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়। একই সঙ্গে ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

দুদকের কাছে হস্তান্তরকৃতরা হলেন- গাবতলী উপজেলার সাবেকপাড়া সরকারি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা গাজী মো. শফিকুল, গুদামের নৈশ প্রহরী সাদেকুল ইসলাম ও ব্যবসায়ী আমজাদ হোসেন।

জানা গেছে, শুক্রবার সকালে সাবেক পাড়া খাদ্য গুদাম থেকে চাল ট্রাকে লোড করার সময় পুলিশ ট্রাকসহ ৩০০ বস্তা চাল ও গুদাম কর্মকর্তা গাজী মো. শফিকুলকে আটক করে। পরে গুদামের নৈশ প্রহরী সাদেকুল ইসলাম ও চাল কিনতে আসা ব্যবসায়ী আমজাদ হোসেনকেও পুলিশ আটক করে। পরে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হারুনার রশিদ আটককৃতদের নামে গাবতলী মডেল থানায় এজাহার দাখিল করেন। কিন্তু সেই মামলা থানায় রেকর্ড না করে তাদেরকে দুদকের কাছে হস্তান্তর করা হয়।

গাবতলী উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হারুনার রশিদ বার্তা২৪ কম.কম-কে বলেন, ‘জেলা খাদ্য নিয়ন্ত্রক ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে। তদন্ত কমিটি শনিবার থেকে কাজ শুরু করবে।’

দুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ বার্তা২৪.কম-কে বলেন, থানা পুলিশের কাছ থেকে আসামি বুঝে নেওয়া হয়েছে। প্রাথমিক অনুসন্ধানে জব্দকৃত ৩০০ বস্তা ১৫ মেট্রিক টন চাল সরকারি খাদ্য গুদাম থেকে আত্মসাৎ করার চেষ্টা করা হয়েছিল বলে প্রতীয়মান হয়েছে। এ ঘটনায় দুর্নীতি দমন আইনে তাদের নামে মামলা দায়ের করা হবে।

এ সম্পর্কিত আরও খবর