ফেসবুকে বিচারপতিকে নিয়ে কটুক্তি, যুবক গ্রেফতার

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বটর্তা২৪.কম, নেত্রকোনা | 2023-08-30 19:31:08

নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান শাহীনকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কটুক্তি করায় এক যুবককে গ্রেফতার করেছে মোহনগঞ্জ থানা পুলিশ।

গ্রেফতার ওই যুবকের নাম ইলিয়াস আহমেদ (২৯)। সে নেত্রকোনার বারহাট্টা উপজেলার নুরুল্লারচর গ্রামের পুলিশ মিয়ার ছেলে।

এ বিষয়ে শনিবার (৩০ মে) দুপুরে মোহনগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদ খানের সাথে কথা হলে তিনি এসব তথ্য নিশ্চিত করে জানান, সম্প্রতি গৃহকর্মী মারুফা আক্তার হত্যা মামলাকে কেন্দ্র করে হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান শাহীনসহ বিশিষ্টজনদের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার চালায় ইলিয়াস আহমেদ। এ ঘটনায় শুক্রবার (২৯ মে) খাইরুল ইসলাম মজুমদার নামে এক ব্যবসায়ী তথ্য প্রযুক্তি আইনে থানায় একটি মামলা করেন। মামলার পর শুক্রবার রাতেই ইলিয়াস আহমেদকে বারহাট্টা উপজেলার নুরুল্লারচর গ্রাম থেকে গ্রেফতার করা হয়। তাকে নেত্রকোনা আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে বলেও জানান ওসি।

এদিকে মামলার বাদী খাইরুল ইসলাম মজুমদারের সাথে কথা হলে তিনি বলেন, ওবায়দুল হাসান শাহীন মোহনগঞ্জের সন্তান। তাকে নিয়ে আমরা গর্ব করি। সুতরাং কেউ তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটুক্তি করবে— এটা কোনোভাবেই কাম্য নয়। সম্মানী ব্যক্তির যেন সম্মানহানী না হয়, সে জন্যই স্বপ্রোণদিত হয়ে মামলাটি করেছি।

 

এ সম্পর্কিত আরও খবর