গাইবান্ধায় মাছ বাজার ভাঙচুর, প্রতিবাদে ইউএনও অফিস ঘেরাও

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম গাইবান্ধা | 2023-09-01 23:41:34

গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া বাজারের একটি সেড ঘরের ১৮ টি দোকান ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। এরই প্রতিবাদে সাঘাটা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ঘেরাও করে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলে সম্প্রদায়ের শতাধিক নারী-পুরুষ।

শনিবার ( ৩০ মে) দুপুরে  অর্নিদিষ্টকালের জন্য মাছ বিক্রি বন্ধ করে এ কর্মসূচি পালন করছেন তারা।

এর  আগে গতকাল  শুক্রবার ( ২৯ মে) মধ্যরাতে একটি সেড ঘরের  ১৮টি  দোকান ভেঙে দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে ৩টি  হাতুড়ি, ২টি শাবল উদ্ধার করে।

এ বিষয়ে সাঘাটা উপজেলা মৎসজীবী সমিতির  সভাপতি  সুবাস চন্দ্র দাস বালুয়া জানান, যতক্ষণ পর্যন্ত এই দোকান ভাঙচুর বিচার না হবে ততক্ষণ পর্যন্ত এই উপজেলার প্রাণ কেন্দ্র বোনারপাড়ায়  মাছ বিক্রি বন্ধ থাকবে।

সাঘাটা উপজেলা মৎসজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক শচীন চন্দ্র জানান, আমরা মৎসজীবী এই করোনাভাইরাসে অনেক কষ্ট করে জীবিকা নির্বাহ করছি। রিজিকে হাত দিয়ে আমাদের দোকান ভেঙে দেয়ার জন্য বিচার চাই।

ওই বাজারের ইজারাদার ফয়জার রহমান জানান, মাছ হাট ভাঙার বিষয়ে আমি কিছুই জানি না ।

বোনারপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এনায়েত কবির জানান, মাছ ব্যবসায়ীদের খবরের ভিত্তিতে ঘটনাস্থল থেকে ৩টি  হাতুড়ি, ২টি শাবল উদ্ধার করা হয়েছে। তবে এ ঘটনায় কেউ এখনো কোন অভিযোগ করেনি।

সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মহিউদ্দিন জাহাঙ্গীর বলেন, মাছ ব্যবস্যায়ীদের এই সমস্যা সমাধানে বোনারপাড়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা প্রকৌশলী মিলে আলোচনা করে সমস্যার সমাধান করা হবে ।

এ সম্পর্কিত আরও খবর