প্রকৌশলী দেলোয়ার হত্যার প্রতিবাদে আইইবির কালো ব্যাজ ধারণ কর্মসূচি

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 18:08:33

গাজীপুর সিটি করপোরেশনের (অঞ্চল-৭) নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেনকে হত্যার প্রতিবাদে আগামী ২ জুন সারা দেশের প্রকৌশলীদের কালো ব্যাজ ধারণ কর্মসূচির ঘোষণা দিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)।

এছাড়া নিহত প্রকৌশলী দেলোয়ার হোসেনের দুই সন্তানের লেখাপড়া নির্বিঘ্নে চালিয়ে নিতে প্রতি মাসে ৫ হাজার টাকা করে প্রতিজনকে বৃত্তি দেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবার (৩০ মে) অনলাইনে আইইবি'র ৬৯৬তম নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদের সঞ্চালনায় এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রকৌশলী দেলোয়ার হোসেনেকে হত্যার প্রতিবাদে সারা দেশে আইইবির কেন্দ্র, উপ-কেন্দ্রসহ প্রকৌশল সংস্থা, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত প্রকৌশলীরা আগামী ২ জুন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কর্মস্থলে কালো ব্যাজ ধারণের সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়া আইইবি'র সকল কেন্দ্র, উপকেন্দ্রসসহ সকল প্রকৌশলী সংস্থার সামনে প্রকৌশলী দেলোয়ার হোসেনের হত্যার দ্রুত বিচার চেয়ে ব্যানার টানানো হবে।

এর আগে আইইবি'র ৬৯৪ তম নির্বাহী কমিটির সভায় এই ঘটনার সাথে যারা জড়িত তাদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে সঠিক তদন্তের মাধ্যমে দ্রুত বিচার দাবি জানিয়েছিলেন আইইবির নির্বাহী কমিটির সদস্যরা।

পরে আইইবি'র ৬৯৫তম নির্বাহী কমিটির সভায় প্রকৌশলী দেলোয়ার হোসেনকে হত্যার অধিকতর তদন্তের দাবি জানিয়েছিল। পরে ঘটনার সাথে জড়িতদের শাস্তির দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর দফতরসহ সংশ্লিষ্ট দফতর গুলোতে চিঠি দেয় আইইবি।

প্রকৌশলী দেলোয়ার মিরপুরের বাসা থেকে গত ১১ মে সকাল সাড়ে ৯টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের কর্মস্থলে রওনা হন। এরপর থেকে তিনি নিখোঁজ হন। পরে উত্তরা ১৭ নম্বর সেক্টরের ৫ নম্বর ব্রিজের পশ্চিম দিকের ৮ নম্বর রোডে পাশের একটি জঙ্গল থেকে প্রকৌশলী দেলোয়ারের মরদেহ উদ্ধার করে পুলিশ।

পরে এ ঘটনার সাথে জড়িত সন্দেহে গাজীপুর সিটি করপোরেশনের সহকারী প্রকৌশলী সেলিম হোসেন, গাড়িচালক হাবিব ও ভাড়াটে খুনি শাহিন হাওলাদারকে গ্রেফতার করে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর