করোনায় রাজউকের সাবেক চেয়ারম্যানের মৃত্যু

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 03:13:44

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক চেয়ারম্যান এম বজলুল করিম চৌধুরী (৬১) মারা গেছেন। তিনি করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

রোববার (৩১ মে) বেলা ১১টায় করোনার কাছে পরাজিত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

এম বজলুল করিম চৌধুরী সাবেক সচিব ও ঢাকা বিভাগী কমিশনারের দায়িত্ব পালন করেছেন। রাজবাড়ী জেলার কৃতি সন্তান এম বজলুল করিম চৌধুরীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন তার নিকট আত্মীয় মোমিন শিকদার। তিনি বার্তা২৪.কম-কে বলেন, কয়েকদিন ধরে মুগদা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

জ্বর, গলা ব্যথা অনুভূত হওয়ায় গত ১৭ মে এম বজলুল করিম চৌধুরী ও তার সহধর্মিণী নাজমুন নাহার বজলুল (৫০) করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। এরপর তাদের করোনা পজিটিভ আসায় গত ২২ মে তাদের মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বজলুল করিম চৌধুরী অবস্থার অবনতি ঘটলে ২৪ মে তাকে একই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ( আইসিইউ) স্থানান্তর করা হয়। শেষ পর্যন্ত তিনি ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন।

তবে তার স্ত্রী এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এম বজলুল করিম চৌধুরী রাজবাড়ী জেলার ধুঞ্চি গ্রামের মরহুম রেজাউল করিম চৌধুরীর সন্তান। তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের ৭ম ব্যাচের কর্মকর্তা। মৃত্যুকালে স্ত্রী, এক পুত্র ও এক কন্যা সন্তান রেখে গেছেন।

এ সম্পর্কিত আরও খবর