উপ-সচিব পরিচয়ে বিয়ের প্রলোভন, প্রতারক গ্রেপ্তার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 21:46:11

রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে ভুয়া উপ-সচিব পরিচয় দানকারী এক প্রতারককে গ্রেপ্তার করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

রোববার (৩১ মে) রাতে গোলাম মোস্তফা (৩৮) নামে ওই প্রতারককে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন সিআইডির অর্গানাইজড ক্রাইমের (সিরিয়াস ক্রাইম স্কোয়াড) অতিরিক্ত পুলিশ সুপার রাজীব ফরহান।

বার্তা২৪.কমকে তিনি বলেন, প্রতারক গোলাম মোস্তফা নিজেকে ২৪তম বিসিএস প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা ও সচিবালয়ে কর্মরত বলে পরিচয় দিতেন। তিনি এ পর্যন্ত বিয়ের প্রলোভন দেখিয়ে ৫ জন ভিকটিমের কাছ থেকে প্রায় ৭৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

তদন্তে জানা যায়, প্রতারক নিজেকে কখনো ম্যাজিস্ট্রেট আবার কখনো উপ-সচিব অথবা সচিবালয়ের পদস্থ কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে প্রতারণা করতেন। তার মূল টার্গেট ছিল বিত্তবান পরিবারের অবিবাহিত ও চাকরিজীবী কন্যা। ঢাকা শহরের কিছু অসাধু ঘটকের কাছ থেকে অবিবাহিত মেয়েদের বায়োডাটা টাকার বিনিময়ে সংগ্রহ করে তাদের সঙ্গে ফোনে যোগাযোগ শুরু করেন এই প্রতারক।

অতিরিক্ত পুলিশ সুপার রাজীব ফরহান আরও জানান, আসামি ভিকটিমের পরিবারের সদস্য বিশেষত পাত্রীর মায়ের সাথে সখ্যতা গড়ে তোলেন এবং বিশ্বস্ততা অর্জন করেন। এরপর বিভিন্ন সময়ে নানা অজুহাত যেমন-পিএইচডি করতে বিদেশ যাওয়া, দুদককে ঘুষ দেওয়া, বদলি বাতিলসহ নানা অজুহাত দেখিয়ে টাকা ধার নিতেন। পরবর্তীতে ধারের টাকা ফেরত না দিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন করে দিতেন।

গোলাম মোস্তফার প্রতারণার শিকার হয়ে বেসরকারি ব্যাংকে কর্মরত একজন ভিকটিম বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেন বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর