অতীতের চেয়ে এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক: কাদের

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 16:02:51

অতীতের চেয়ে সড়কের অবস্থা ‘ভালো’ দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক।

রোববার দুপুরে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে ঘরমুখো মানুষের ঈদযাত্রা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী কাদের বলেন, বাংলাদেশের ইতিহাসে অতীতের যে কোন সময়ের চাইতে এ সময় সড়কের অবস্থা অনেক ভালো। এটা আমি বলতে পারি। যানজট তো শুধু সড়কের কারণে হয় না, আমি ঢাকা টাঙ্গাইলের সড়কের খবর নিয়েছি ;এখনও কোন যানজটের খবর পাই নি।

‘যানজট হবে না এটা বলব না; মাঝে মাঝে গাড়ি বিকল হওয়ার কারণে যানজট হয়ে যায়। ঘাটে ফেরি বিলম্বিত হওয়ার কারণে অনেক সময় ঘাটে গাড়ির যানজট হয়।’

‘পশুবাহী গাড়িগুলো একটু ধীর গতির হয়; একারণে সড়কে অন্য গাড়িরও একটু ধীরগতি হয়। আমি আশা করি যাত্রা এবার গতবারের চেয়ে স্বস্তির হবে। স্পর্শকাতর পয়েন্টে আমরা এবার র‌্যাব মোতায়ন করেছি; যাতে করে কোন ধরণের বিশৃঙ্খলা না হয়।

নির্বাচন পদ্ধতি পরিবর্তন না হলে বিএনপি নির্বাচনে যাবে না- এমন প্রশ্নে জবাবে  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘নির্বাচন সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন, নির্বাচন পরিচালনা করবে। নির্বাচন পরিচালনা করার জন্য যেই যেই বিভাগগুলো দরকার; সেই বিভাগ গুলো নির্বাচন কমিশনের অধীনে থাকবে।

‘এটা বর্তমান সরকারের বা যে সরকার ক্ষমতায় থাকবে; তাদের হাতে কোন ক্ষমতা থাকবে না।’

তিনি বলেন, ‘এখন বিএনপি তো কিছুই মানে না, আইন মানে না আদালত মানে না। সংবিধান মানে না বিচার মানে না।’

হেরে হওয়ার ভয়ে নির্বাচন থেকে সরে যাওয়া ‘অজুহাত’ খুঁজছে মন্তব্য করে তিনি বলেন, ‘আমি এ কথা পরিষ্কার ভাবে বলতে চাই; এই জাতীয় নির্বাচনে তারা হেরে যাবে, সে কারণে তারা আজ নির্বাচন থেকে সরে যাওয়ার অজুহাত খুঁজতে পারে।’

বিএনপি ২০১৪ সালের মতো ভয়ংকর সহিংস পরিবেশ সৃষ্টি করতে নির্বাচনে আগে দেশি-বিদেশী ষড়যন্ত্র করছে জানিয়ে তিনি বলেন, বিএনপি সহিংসতার আশ্রয় নিলে জনগণ তা প্রতিহত করবে।

বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহম্মেদ অবরুদ্ধ হওয়ার আবার ‘নাটক’ করছে মন্তব্য করে তিনি বলেন, মওদুদ আহম্মেদ আগে কোন ঈদে বাড়িতে যেতেন না; গত রোজার ঈদের পর এবার ঈদে বাড়িতে গেছেন। উনি কোন ধরনের অবরুদ্ধ না। মওদুদ আহম্মেদের- এটাই হচ্ছে অভ্যাস। এটা মিথ্যাচরের একটা নাটক।’

 

এ সম্পর্কিত আরও খবর