বন্ধ গণমাধ্যমে খুলে দেয়ার দাবিতে মানববন্ধন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-19 10:39:49

নারায়ণগঞ্জের ৫টি অনলাইন পোর্টাল ব্লকড করে রাখার প্রতিবাদে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট। এসময় ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে দ্রুত খুলে দেয়ার দাবি জানান সামাজিক, রাজনৈতিক ও সাংবাদিক নেতৃবৃন্দরা

মঙ্গলবার (২ জুন) দুপুরে শহরের আলী আহমদ চুনকা পাঠাগার ও মিলনায়তনের সামনে এ প্রতিবাদী মানববন্ধন করেন সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দ।

মানববন্ধনে প্রধান বক্তার বক্তব্যে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক রফিউর রাব্বী বলেন, অনলাইন বন্ধের ১৪ দিন পর জেলা প্রশাসন থেকে কারণ দর্শানোর নোটিশ প্রেরণ করা হয়েছে। সেই নোটিশে জেলা প্রশাসন উল্লেখ করেছে যে, হাসপাতাল নিয়ে যে রিপোর্ট করা হয়েছে তা সঠিক নয়। এই নোটিশের জবাব না দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। প্রশ্ন হচ্ছে নিউজ প্রকাশ এবং পোর্টাল বন্ধ হলো ১৪ তারিখ। অপরদিকে নোটিশ প্রেরণ করা হলো ২৮ তারিখ। গণমাধ্যমকে বন্ধ বা ব্যবস্থা নেয়ার একটি প্রক্রিয়া থাকে কিন্তু এখানে তা আমরা দেখতে পাইনি। নোটিশ প্রেরণের ১৪ দিন আগেই সেই পোর্টাল বন্ধ করে দেয়া কোনোভাবেই যুক্তিযুক্ত হতে পারে না। যদি সংবাদ প্রকাশের কারণে একটি পোর্টালকে নোটিশ পাঠানো হয় তাহলে বাকি ৪টি পোর্টাল কেনো বন্ধ তার জবাবও জেলা প্রশাসনকেই দিতে হবে।

তিনি বলেন, এই ৩০০ শয্যা হাসপাতালের অনিয়ম আমরা দীর্ঘদিন ধরে নিজ চোখে দেখে আসছি। এখন পর্যন্ত হাসপাতালের বিভিন্ন অনিয়ম বলবৎ রয়েছে। যদি কোনো কারণে পোর্টালের উপর ব্যবস্থা নিতে চান তাহলে তা প্রক্রিয়ার মাধ্যমে হওয়া প্রয়োজন। আমরা জেলা প্রশাসকের কাছে আহ্বান জানাবো দ্রুত অনলাইন খুলে দেয়ার জন্য বিটিআরসিকে নির্দেশ দিন। এটি স্পষ্ট যে আপনার অফিসে একটি মিটিং হবার পর থেকেই অনলাইন গুলো বন্ধ হয়ে যায়।

অনুষ্ঠানে সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়ের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি হাফিজুল ইসলাম, গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়ক তরিকুল সুজন, ওয়ার্কার্স পার্টির জেলা সাধারণ সম্পাদক হিমাংশু সাহা, দৈনিক আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি শরীফ সুমন, ভোরের ডাকের জেলা প্রতিনিধি মোশতাক আহমেদ শাওন, দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি সৌরভ হোসেন সিয়াম সহ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর