অতিরিক্ত যাত্রী নেওয়ায় যশোরে ৫ বাসের বিরুদ্ধে মামলা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-08-26 08:03:31

সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব না মেনে অতিরিক্ত যাত্রী ওঠানোয় যশোরে ৫টি বাসের বিরুদ্ধে মামলা হয়েছে। ২০১৮ সালের পরিবহন আইনে মামলাগুলো করে জেলা পুলিশের ট্রাফিক বিভাগ।

মঙ্গলবার (২ জুন) যশোরে দিনব্যাপী বিভিন্ন সড়কে অভিযান চালিয়ে অতিরিক্ত যাত্রী নেওয়ায় পাঁচটি বাসের বিরুদ্ধে মামলা করা হয়।

সংশ্লিষ্ট সূত্র মতে, যশোরে ২১টি রুটে সোমবার থেকে বাস চলাচল করছে। বাসে স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব মেনে যাত্রী নেওয়ার নির্দেশনা দিয়েছিল সরকার। এই নির্দেশনা বাস্তবায়নের জন্য মাঠে রয়েছে যশোর পুলিশের ট্রাফিক বিভাগ। তারই অংশ হিসেবে মঙ্গলবার অতিরিক্ত যাত্রী নেওয়ায় পাঁচটি বাসের বিরুদ্ধে মামলা করা হয়।

যশোরের ট্রাফিক পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) শুভেন্দু কুমার মুনশী জানান, ট্রাফিক ইন্সপেক্টর শাখাওয়াত হোসেনের তত্ত্বাবধানে মঙ্গলবার সকালে শহরের চাঁচড়া মোড়, নিউ মার্কেট, মণিহার, মুড়লি মোড় ও পালবাড়ি এলাকায় অভিযান চালানো হয়। অভিযানকালে বাসে অতিরিক্ত যাত্রী তুলতে দেখা যায়। এই অভিযোগে পাঁচটি বাসের বিরুদ্ধে মামলা করেন সার্জেন্ট খায়রুল ইসলাম।

তিনি জানান, অভিযানকালে যশোর থেকে উত্তরবঙ্গগামী এস আর পরিবহনের একটি বাসের অনেক যাত্রীর মুখে মাস্ক ছিল না। পরে ওই বাসের যাত্রীদের মাস্ক সরবরাহ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর