বরিশালে স্বাস্থ্যবিধি না মানায় লঞ্চ ও যাত্রীকে জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-21 19:08:17

বরিশালে স্বাস্থ্যবিধি অমান্য করার অপরাধে যাত্রীবাহী তিনটি লঞ্চসহ পাঁচজন যাত্রীকে ১৪ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

বরিশাল লঞ্চ টার্মিনালে এমভি অ্যাডভেঞ্চার ১ লঞ্চকে ৫ হাজার, এমভি কুয়াকাটা ২ লঞ্চকে ৫ হাজার ও এমভি সুন্দরবন ১০ লঞ্চকে ২ হাজার টাকা এবং ৫ জন যাত্রীকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (০৩ জুন) রাত পৌনে ১০টার দিকে প্রকাশিত বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেলের মাধ্যমে জরিমানার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, স্বাস্থ্যবিধি মেনে লঞ্চগুলো যাত্রী তুলছে কিনা এবং লঞ্চঘাটে কতটা স্বাস্থ্যবিধি মানা হচ্ছে তা মনিটরিং করার জন্য বরিশালের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশনায় লঞ্চঘাট এলাকায় বুধবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

লঞ্চ

এসময় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৫ (২) ধারা মোতাবেক এমভি অ্যাডভেঞ্চার ১ লঞ্চকে ৫ হাজার, এমভি কুয়াকাটা ২ লঞ্চকে ৫ হাজার ও এমভি সুন্দরবন ১০ লঞ্চকে ২ হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রেট মারুফ দস্তেগীর।

এছাড়াও মাস্ক না পরার অপরাধে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৫ (২) ধারা মোতাবেক পাঁচজন যাত্রীকে দুই হাজার টাকা জরিমানা করেন নিবার্হী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমূল হুদা।

জরিমানার বিষয়টি বার্তা২৪.কম কে নিশ্চিত করেছেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

এ সম্পর্কিত আরও খবর