বরিশালে মাদ্রাসার ক্লার্ককে জুতার মালা পরিয়ে হেনস্থা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-09-01 09:57:21

উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ এনে বরিশালে একটি মাদ্রাসার ক্লার্ক ও মসজিদের ইমামকে তুলে নিয়ে বিচারের নামে গলায় জুতার মালা পরিয়ে হেনস্থা করার অভিযোগ উঠেছে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে।

বুধবার (০৩ জুন) বিকেলে মেহেন্দীগঞ্জ উপজেলার দড়িচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদ কক্ষে সকলের সামনে জুতার মালা গলায় পরিয়ে ওই ক্লার্ক ও ইমামকে অপমান ও হেনস্থার ঘটনা ঘটে। এ সময়ের ধারণ করা একমিনিট ১০ সেকেন্ডের একটি ভিডিও ইন্টানেটে ভাইরাল হয়।

জানা গেছে, উপজেলার মধ্য দড়িচর খাজুরিয়া দাখিল মাদ্রাসার শিক্ষার্থীদের উপবৃত্তির ৪ হাজার ৮০০ টাকা আত্মসাতের অভিযোগ এনে ওই মাদ্রাসার ক্লার্ক ও একই এলাকার সিকদার বাড়ী জামে মসজিদের ইমাম মো: শহিদুল ইসলাম (আলাউদ্দিন) কে তার বসতবাড়ি থেকে তুলে নেয়া হয়।

পড়ে তাকে দড়িচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদ কক্ষে নিয়ে বিচারের নামে দু'হাত পিছন থেকে বেঁধে গলায় জুতার মালা পরিয়ে কিছুক্ষণ পর মাথার টুপি খুলে অশ্লীল ভাষায় গালিগালাজ, অপমান ও হেনস্থা করে দড়িচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তফা রাড়ী।

এরপর সকলের সম্মুখে জুতার মালা গলায় পরিয়ে হাঁটতে বাধ্য করে ভিডিও ধারণ ও ছবি তুলে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং সাবেক ও বর্তমান কয়েকজন ইউপি সদস্যরা।

এছাড়া তাকে পরিষদ বুধবার বিকেল পর্যন্ত তাকে আটকে রাখা হয়। পড়ে তাকে স্থানীয়রা উদ্ধার করে। এসব কিছু ধারণ করা ওই ভিডিও ইন্টারনেটে ভাইরাল হলে এলাকায় বিভিন্ন মহলে নিন্দা ও ক্ষোভ বিরাজ করছে বলে জানা গেছে।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তফা রাঢ়ি জানান, মেম্বার শফি দেওয়ান, ফিরোজ মেম্বার সহ স্থানীয় গন্যমান্য বজলু আকন, আবুল বয়াতি, কামরুজ্জামানদের উপস্থিতিতে এই বিচার করা হয়েছে।

চেয়ারম্যান বলেন, আলাউদ্দিন হুজুর উপবৃত্তির ৪ হাজার ৮শ টাকা আত্মসাত করেন। এ ছাড়া ইন্স্যুরেন্সের ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

তাকে প্রাথমিকভাবে উপবৃত্তির টাকা ফেরত দিতে বলা হয়। না দিলে তাকে জুতার মালা পরানো হবে বিচারের রায় হলে তিনি জুতার মালা পরতে স্বেচ্ছায় রাজি হন। আইনের আশ্রয় না নিয়ে তারা কেন এই ঘটনা ঘটালেন এমন প্রশ্নের জবাবে চেয়ারম্যান জানান, যা করে ফেলেছি তা বলে আর লাভ কি? এ ঘটনার শিকার মো: শহিদুল ইসলামের (আলাউদ্দিন) কোন মন্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে মেহেন্দিগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবিদুর রহমান জানান, তারা অভিযোগ পাননি, তবে ভিডিও ছড়িয়ে পড়ায় ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছেন জড়িতদের গ্রেপ্তারের জন্য। তবে এখন পর্যন্ত কাউকেই গ্রেফতার করা যায়নি বলেও জানান ওসি।

এ সম্পর্কিত আরও খবর