বরিশালে অতিরিক্ত বাস ভাড়া আদায়ে জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-10 07:07:24

বরিশালে সরকার নির্ধারণের পরেও যাত্রীদের কাছ থেকে দ্বিগুণ/তিনগুণ ভাড়া আদায়ের কারণে ৩টি যাত্রীবাহী বাসকে ২০ হাজার জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় মাস্ক ব্যবহার না করায় এক যাত্রীকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (৪ জুন) দুপুরে বরিশাল নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে জরিমানা করেন।

বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনাকারী ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, স্বাস্থ্যবিধি মেনে বাসগুলো যাত্রী তুলছে কিনা এবং বিআরটিএ কর্তৃক নির্ধারিত ভাড়া কতটা মানা হচ্ছে তা মনিটরিং করতে বরিশালের প্রশাসক ও ম্যাজিস্ট্রেট এস এম অজিয়র রহমানের নির্দেশনায় নথুল্লাবাদ এলাকায় কয়েক ঘন্টাব্যাপী অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ঢাকা ও চট্টগ্রামমুখী বেশ কয়েকটি বাস থামিয়ে স্বাস্থ্যবিধি পরিপালন ও মূল্য তালিকা অনুযায়ী নির্ধারিত ভাড়া নেওয়া হচ্ছে কিনা খোঁজ নেয়া হয়।

এসময় চট্টগ্রাম অভিমুখী এস এ পরিবহন ও অন্তরা পরিবহন এবং ঢাকা অভিমুখী দিদার ট্রাভেলস নামক তিনটি বাসের বেশ কয়েকজন যাত্রী নির্ধারিত ভাড়ার দ্বিগুণ/তিনগুণ ভাড়া আদায়ের অভিযোগ করেন। এতে দেখা যায় বাসগুলোতে ৫০০/৭০০ টাকার ভাড়া প্রায় ১৫০০/১৬০০ করে নেওয়া হচ্ছে।

অভিযোগ স্বীকার করে বাস সুপারভাইজার ও চালক এজন্য মালিক পক্ষকে দায়ী করেন। এমন অপরাধে অন্তরা পরিবহনকে ১০ হাজার, দিদার ট্রাভেলস ও এস এ পরিবহনকে ৫ হাজার করে মোট ১০ হাজার জরিমানা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর