দীর্ঘ মানব সুবেলের পাশে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-30 16:53:31

বাংলাদেশের দীর্ঘ মানব মো. সুবেল হোসেনের চিকিৎসা সহযোগিতায় তার পাশে দাঁড়িয়েছে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়।

বুধবার (৩ জুন) দুপুরে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সুবেল ও তার পরিবারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন হাসান আল মাহমুদ, প্রীতম মজুমদার, শরিফুল ইসলাম ও মেহেদী হাসান। এ সময় প্রতিনিধি দল সুবেলের পরিবারকে সান্ত্বনা দেয় এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কিছু উপহার দেয়।

সুবেল হোসেন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রিফায়েতপুর ইউনিয়নের সংগ্রামপুর গ্রামের মো. ইউনুস আলীর ছেলে। ৭ ফুট ৩ ইঞ্চি উচ্চতার এ যুবক বেশ কয়েকটি রোগেও ভুগছেন। অস্বাভাবিক উচ্চতার কারণে তাকে লাঠি ভর দিয়ে চলাফেরা করতে হয়।

পরিবার সূত্রে জানা যায়, অতিরিক্ত উচ্চতার জন্য সুবেল তেমন কোনো কাজও করতে পারেন না। দিনদিন তার পা ফুলে যাচ্ছে। এছাড়া শরীরের নানা স্থানে ফোলা রোগ দেখা দিয়েছে। ব্রেন টিউমারও আছে। তবে কৃষক বাবার আর্থিক সামর্থ্য না থাকায় ঠিকমত চিকিৎসা করতে পারছেন না তিনি। কেবল হোমিওপ্যাথি ওষুধ দিয়েই চলছে তার চিকিৎসা।

রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. মো. জহুরুল ইসলাম সুবেলের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়ে বলেন, ‘সুবেলের ব্যাপারে আমরা জানার পর থেকেই তার পরিবারের সঙ্গে কথা বলেছি। এজন্য আমরা আমাদের বিশ্ববিদ্যালয় থেকে একটা টিম পাঠিয়েছিলাম সুবেলের বাড়িতে। তারপর চিকিৎসার প্রয়োজনীয় কাগজপত্র দেখাসহ তাদের পাশে থাকার আশ্বাস দিয়েছি।’

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সুবেলকে কিছু উপহার দেয় প্রতিনিধি দল

তিনি আরও বলেন, ‘আমি এরইমধ্যে ভারতের এক বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে তার চিকিৎসার কাগজপত্র পাঠিয়েছি। আশা করি আমরা দেশ ও দেশের বাইরে ওর চিকিৎসার ব্যাপারে একটি ধারাবাহিক ও কার্যকর সহযোগিতা প্রদান করব। এ ব্যাপারে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় তার সীমিত সাধ্যের সর্বোচ্চ প্রচেষ্টা রাখবে।’

এর আগে ডিজিটাল মাল্টিমিডিয়া অনলাইন নিউজ পোর্টাল বার্তা২৪.ক-মে ‘সুস্থ জীবনে ফিরতে চান অস্বাভাবিক উচ্চতার সুবেল’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

এ সম্পর্কিত আরও খবর