বেনাপোলে ৬ ব্যবসায়ীকে ৬৭ হাজার টাকা জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর) | 2023-08-26 13:59:12

করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় না রেখে ব্যবসা পরিচালনা ও অবৈধভাবে মাটি উত্তোলনের অভিযোগে বেনাপোল বন্দর এলাকার ৬ ব্যবসায়ীকে ৬৭ হাজার ১শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৪ জুন) বিকেলে স্থানীয় পুলিশের সহায়তা নিয়ে শার্শা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভূমি) খোরশেদ আলম এ অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট (ভূমি) খোরশেদ আলম জানান, করোনাভাইরাসের বিস্তার রোধকল্পে সীমিত পরিসরে নিদিষ্ট সংখ্যক যাত্রী নিয়ে যানবাহন চলাচলের ওপর স্বাস্থ্যবিধি নিশ্চিতকল্পে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় দেখা যায়, অনেক মোটর ও যাত্রীবাহী গাড়ি স্বাস্থ্যবিধি ভঙ্গ করে যাত্রী বহন করছে ও দোকানের কাজ পরিচালনা করছে। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী, আদালত বসিয়ে অভিযুক্তদের অর্থদণ্ড করা হয়। এছাড়া অবৈধ ভাবে মাটি, বালু উত্তোলনের অভিযোগে তিন ব্যক্তিকে অর্থদণ্ড করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন, বেনাপোলের ভবাড়বেড় গ্রামের আবুবকর ছিদ্দিক, সিরাজ, কাগজপুকুরের মনিরুল ইসলাম। অন্যদিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ অনুযায়ী কাগজপুকুর গ্রামের ফরহাদকে ৫০ হাজার টাকা, আদিল হোসেনকে ১৫ হাজার টাকা ও মাসুম বিল্লাকে এক হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

এ সম্পর্কিত আরও খবর