সুন্দরগঞ্জে হুমকির মুখে ঘাঘট ব্রিজ সংযোগ সড়ক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2023-08-29 08:38:57

গাইবান্ধার সুন্দরগঞ্জে ঘাঘট ব্রিজ সংযোগ সড়কটি হুমকির মুখে পড়েছে। ফলে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন ও পথচারীরা। এমন পরিস্থিতিতে যে কোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয়রা জানান, সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা বন্দর থেকে নগর কাটগড়া হাট হয়ে ঘাঘট ব্রিজ পর্যন্ত পাকা রাস্তাটি অতীব গুরুত্বপূর্ণ। এই রাস্তাটি ঘাঘট নদীর ব্রিজ হয়ে মিঠাপুকুর উপজেলা হয়ে রংপুর শহরে যাতায়াতের অন্যতম মাধ্যম।

এ উপজেলার ১৫টি ইউনিয়নের মধ্যে ৭টি ইউনিয়নের জনগণ এই রাস্তা দিয়ে রংপুরসহ বিভিন্ন এলাকায় যাতায়াত করে। এ বছর টানা ভারী বর্ষণে ঐতিহ্যবাহী নগর কাটগড়া হাটের যোগাযোগ সড়কের ঘাঘট ব্রিজ সংযোগস্থলের সড়কে অসংখ্য খানাখন্দের সৃষ্টি হয়েছে। রাস্তাটি জনগণের জন্য অতীব জরুরি হলেও মেরামত করার উদ্যোগ এখনো নেওয়া হয়নি। যার কারণে মালবাহী যানবাহন চলাচল খুবই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ধীরে ধীরে আরও ক্ষতিগ্রস্ত হয়ে রাস্তাটি যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে।

এ রাস্তা দিয়ে বামনডাঙ্গা ডিগ্রী কলেজ, কাটগড়া উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়, বামনডাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়, বামনডাঙ্গা শিশু নিকেতন, রূপসী বাংলা বিদ্যাপীঠ, মেধা বিকাশ শিক্ষালয়ের কয়েক হাজার শিক্ষার্থী ও শিক্ষকসহ স্থানীয় জনগণ ঝুঁকি নিয়ে চলাচল করতে বাধ্য হচ্ছে। এ অবস্থায় আবার বন্যা এলে রাস্তা ধসে যাওয়ার আশঙ্কা রয়েছে।

ট্রলি চালক এরশাদ আলী জানান, রাস্তাটি গত কয়েক দিনের ভারী বর্ষণে খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে।

বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নজমুল হুদা বার্তা২৪.কমকে জানান, অতি বর্ষণে এ ইউনিয়নের কয়েক জায়গায় রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। পর্যায়ক্রমে সবগুলোই মেরামত করা হবে।

সুন্দরগঞ্জ উপজেলা প্রকৌশলী আবুল মনসুর বার্তা২৪.কমকে বলেন, ওই রাস্তার বিষয়ে ইতিমধ্যেই কর্তৃপক্ষের নিকট প্রস্তাব প্রেরণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর