বাল্যবিয়ে: মানিকগঞ্জে বরসহ ৩ জনের কারাদণ্ড

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-24 21:14:17

মানিকগঞ্জে বাল্যবিয়ে চেষ্টা করার দায়ে বরসহ তিন ব্যক্তিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

বৃহস্পতিবার (৪ জুন) সন্ধ্যায় মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় বর রনি আহমেদের ১ মাস, কনের বাবা দেলোয়ার হোসেনের ৬ মাস ও কাজীর সহকারী মামুনুর রশিদের ৬ মাস কারাদণ্ডসহ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান বার্তা২৪.কম-কে জানান, ঢাকার ধামরাই উপজেলার নওগাঁও গ্রামের আব্দুল আজিজের ছেলে মুদি দোকানের কর্মচারী রনি আহমেদ (২২) সাথে একই উপজেলার গোয়ালদি গ্রামে ১১ বছর একটি শিশুর বিয়ের আয়োজন করে পরিবারের লোকজন। অপ্রাপ্ত ওই কনেকে অ্যাডভোকেট রওশন আলী ও শফিকুল ইসলামের মাধ্যমে এফিডেফিডের মাধ্যমে প্রাপ্ত বয়স দেখানো হয়। এরপর বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ মাঠে একটি মাইক্রোবাসের ভেতরে বাল্য বিয়ের আয়োজন করা হয়।

তিনি আরও জানান, খবর পেয়ে মানিকগঞ্জ সদর থানার উপ-পুলিশ পরিদর্শক মো. হারেজ শিকদার সেখানে গিয়ে হাজির হন ও বাল্য বিয়ে বন্ধ করে এর সঙ্গে জড়িতদের আটক রেখে ভ্রাম্যমাণ আদালতের বিচারককে বিষয়টি অবহিত করেন। সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন ঘটনাস্থলে এসে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বরসহ তিনজনকে ওই কারাদণ্ডাদেশ দেন।

এ সম্পর্কিত আরও খবর