আজ ট্রাভেলটকে ‘করোনা-উত্তর ভ্রমণসংস্কৃতি, লেখকভাবনা

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 20:33:12

বার্তা২৪.কম ও ভ্রমণগদ্যের জনপ্রিয় আয়োজন মাহমুদ হাফিজ এর ট্রাভেলটকে আজ শুক্রবারের বিষয়- ‘করোনা-উত্তর ভ্রমণসংস্কৃতি, লেখকভাবনা’। রাত নয়টায় বার্তা২৪.কম-এর ফেসবুক পেজ ও ভ্রমণগদ্য ট্রাভেলটক এর ইউটিউবে লাইভ সম্প্রচারিত হবে। এতে আলোচনা ও সঙ্গীত নিয়ে উপস্থিত হবেন দেশের বিশিষ্ট কবি সাহিত্যিক ও নন্দনতাত্ত্বিকগণ।

অতিথি হিসেবে লাইভে যুক্ত হবেন বিশিষ্ট প্রাবন্ধিক, অনুবাদক ও সাংস্কৃতিক সংগঠক, চট্টগ্রামের বিস্তার লিটারারি সার্কেলের প্রতিষ্ঠাতা আলম খোরশেদ। কবি, কথাসাহিত্যিক, অনুবাদক-সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন। কবি, ভ্রমণলেখক প্রফেসর কামরুল হাসান। অনুষ্ঠানে সুরে সুরে ভরিয়ে দেবেন দেশের প্রখ্যাত স্থপতি, ডেলভিস্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান সৌখিন সঙ্গীতশিল্পী মুস্তাফা খালীদ পলাশ। সঞ্চালনায় কবি, সাংবাদিক, ভ্রামণিক মাহমুদ হাফিজ। উপস্থাপনা সহযোগী হিসেবে কবি কামরুন নাহার সোমা।

বিশ্বজুড়ে করোনা মহামারি ভ্রমণশিল্পকে নাজুক পরিস্থিতির মধ্যে ফেলে দিয়েছে। সংকটের কবলে মানবসভ্যতার অর্জন, শিল্প সাহিত্য সংস্কৃতি। করোনা-উত্তর ভ্রমণসংস্কৃতি ভ্রমণসাহিত্য, কবিতা ও জীবনের কী অভিঘাত আনবে তা নিয়ে লেখকদের ভাবনা বড় গুরুত্বপূর্ণ। এ প্রেক্ষাপটে আজকের বিষয় গুরুত্বপূর্ণ।

লাইভ উপভোগ করতে ক্লিক করুন বার্তা২৪.কম-এর ফেসবুকপেজ- facebook.com/Barta24news/ ও ট্রাভেলটকের ইউটিউব পেজ youtube.com/user/paltusu তে।

 

এ সম্পর্কিত আরও খবর