নাটোর থেকে ট্রেনে লিচু আসছে ঢাকায়

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-27 09:40:21

চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী-ঢাকা রুটে চলাচল শুরুর প্রথম দিনে নাটোরের আব্দুলপুর রেলস্টেশন থেকে ৫০ কেজি লিচু নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন-১’। একইসঙ্গে চিলাহাটি-খুলনা রুটের ‘পার্সেল স্পেশাল ট্রেন’ ৪ হাজার কেজি আম নিয়ে একই স্টেশন থেকে খুলনা পৌঁছেছে।

শুক্রবার (৫ জুন) সন্ধ্যা ৭টায় নাটোর ছেড়ে যায় ট্রেন। তার কিছুক্ষণ পর চিলাহাটি-খুলনা রুটের ‘পার্সেল স্পেশাল ট্রেন’ আম নিয়ে স্টেশন ছেড়ে যায়। আব্দুলপুর রেলস্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার জাহাঙ্গীর আলম বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জাহাঙ্গীর আলম বার্তা২৪.কমকে বলেন, ম্যাংগো স্পেশাল ট্রেনটি আম পরিবহনের জন্য হলেও আজ প্রথম দিন কোনো আম বুকিং হয়নি। তবে লালপুর এলাকার বিভিন্ন বাগানের ৫০ কেজি লিচু ঢাকায় পাঠাতে বুকিং হয়েছে। এসব লিচু অন্য স্টেশনগুলোর আমের সাথে পাঠানো হয়েছে। তবে চিলাহাটি টু খুলনা রুটের পার্সেল স্পেশাল ট্রেনটিতে ৪৩০০ কেজি পণ্য বুকিং হয়েছে যার মধ্যে আম রয়েছে ৪ হাজার কেজি। এই আম খুলনা পৌঁছেছে।

তিনি আরও জানান, মৌসুম চলাকালীন দক্ষিণাঞ্চলে সর্বোচ্চ পরিমাণে আম পরিবহনে ভূমিকা রাখবে এই স্টেশনটি। লালপুর ও বাগাতিপাড়ায় জেলার সবচেয়ে বেশি আম উৎপাদিত হওয়ায় লাভজনকভাবে এ সুবিধাটি নিতে পারবেন স্থানীয় চাষিরা।

এ সম্পর্কিত আরও খবর