বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ায় স্কাউটের সদস্যরা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-29 22:44:35

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও উপজেলা স্কাউট কমিটির সভাপতি এ কে এম হেদায়েতুল ইসলাম বলেছেন, যখনই দেশে কোনো মহামারি অথবা প্রাকৃতিক দুর্যোগ দেখা দিয়েছে তখনই তা মোকাবিলা করার জন্য সবার আগে বাংলাদেশ স্কাউটের সদস্যরা এগিয়ে এসেছে। নিজের ও পরিবারের কথা না ভেবে তারা সব সময় বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ায়। এবার করোনারোধেও তারা কাজ করবে।

শনিবার (৬ জুন) সকাল সাড়ে ১০টায় উপজেলা অডিটোরিয়াম হলরুমে ৩২টি মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউট ইউনিট সদস্যদের নিয়ে এক সভা করেন ইউএনও। সভার মূল লক্ষ্য হলো নিজ বাড়ির আঙিনায় যেন সবজি চাষ করা হয়। চাষযোগ্য কোনো জায়গা যেন খালি পড়ে না থাকে। আর এর আগে এমনই নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইউএনও এ কে এম হেদায়েতুল ইসলাম বলেন, করোনাকালে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সরকার নির্দেশিত সব স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আর স্বাস্থ্যবিধি মেনেই স্কাউট সদস্যদেরকে সবজি চাষে উৎসাহিত করতে হবে। করোনার পরবর্তী সময়ে যাতে বাংলাদেশ কোনো খাদ্য সংকটে না পড়ে তার জন্য এখন থেকে প্রস্তুতি গ্রহণ করতে হবে।’

বালিয়াকান্দি উপজেলা স্কাউট কমিটির সাধারণ সম্পাদক ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক অখিল কুমার কুন্ডু অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। এ সময় ৩২টি স্কাউট ইউনিটের টিম লিডার শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর