খুলনায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-28 16:00:38

খুলনার কয়রা উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুল হক বাদলের বিরুদ্ধে যৌন হয়রানি, ছিনতাই, মারপিট ও অব্যাহত হুমকি-ধমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে স্থানীয় কলেজ ছাত্রী সোনিয়া পারভিন।

শনিবার (৬ জুন) খুলনা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি নিজের নিরাপত্তাও দাবি করেন।

লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, গত ২৪ মে রাতে উত্তর বেদকাশী ইউনিয়নের কাঠমারচর কমিউনিটি ক্লিনিকের সামনে গেলে বাদল, কিসমতসহ পাঁচ জন দুটি মোটরসাইকেলে এসে গতিরোধ করে তাকে জোর করে বাইকে তুলে নেওয়ার চেষ্টা করেন। প্রথমেই তার ওড়না, মোবাইল এবং হাতের ব্যাগটি ছিনিয়ে নেন। যেখানে বিকাশ থেকে উঠানো ২৯০০ টাকা ছিল। তাকে জোর করে বাইকে উঠাতে চাইলে সোনিয়া চিৎকার শুরু করেন।

এ সময় পাশের বাড়ি থেকে কয়েকজন টর্চ হাতে এগিয়ে আসলে বাদল বাইক নিয়ে পালিয়ে যায়। লোকজন ধাওয়া দিলে বাকিরাও চলে যায়। এরপর থেকে বাদল ও তার সহযোগীরা এ বিষয়ে কাউকে কিছু না জানানোর জন্য হুমকি ধমকি দিতে থাকে।

সোনিয়া আরও উল্লেখ করেন, বিষয়টি নিয়ে তিনি স্থানীয় পুলিশ ক্যাম্প, ইউপি চেয়ারম্যান, থানার ওসি, এমপি, জেলা ছাত্রলীগ সভাপতি, উপজেলা ছাত্রলীগ সভাপতি সকলকে জানিয়েও কোন বিচার পাননি। বরং উল্টো তারা আরও হুমকি ধমকি অব্যাহত রেখেছে। জেলা ছাত্রলীগের পক্ষ থেকে বিষয়টি তদন্ত করা হলেও কোন বিচার পাননি বলে দাবি করেন। বিষয়টি নিয়ে আর বাড়াবাড়ি না করার জন্য কয়রা উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকুও তাকে হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেন ওই ছাত্রী। ইতোমধ্যে তার বাড়িতে কয়েকদফা লোক পাঠিয়ে শাসানো হয়েছে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, টিংকু ও বাদল ত্রাণ দেওয়ার নামে গ্রামবাসীর নিকট থেকে সাদা কাগজে স্বাক্ষর করিয়ে তার বিরুদ্ধে অপপ্রচার চালানোর চেষ্টা করছে। উদ্ভূত সমস্যার সমাধান এবং নিরাপত্তার দাবি তুলে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন সোনিয়া।

এ বিষয়ে কয়রা উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুল হক বাদলকে মোবাইলফোনে কল করা হলে তিনি এ ঘটনা অস্বীকার করেন।

এ সম্পর্কিত আরও খবর