বদরগঞ্জে ২০ হাজার গাছের চারা রোপণ ও বিতরণ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 11:49:47

রংপুরের বদরগঞ্জে ২০ হাজার গাছের চারা রোপণ ও বিতরণ কার্যক্রম শুরু করেছে মুচিরহাট সিনিয়র ইয়াং স্টার ক্লাব। ‌'বাঁচাবে পৃথিবী-বাঁচব আমরা' স্লোগানে সবুজ বনায়নের লক্ষ্যে এই কার্যক্রম শুরু হয়েছে।

রোববার (৭ জুন) দুপুরে বদরগঞ্জের গোপীনাথপুর ইউনিয়নের বুড়িপুকুর পূর্বপাড়া গ্রামে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

বদরগঞ্জ বন বিভাগের সহযোগিতায় বুড়িপুকুর পূর্বপাড়া গ্রাম থেকে শালবাড়ী গ্রামীণ সড়কের দুই ধারের প্রায় ৫ কিলোমিটার পর্যন্ত গাছের চারা রোপণ করা হয়। এসময় সেখানে স্থানীয় কৃষক ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রজাতির প্রায় পাঁচ শতাধিক ফলজ, বনজ ও ওষুধ গাছের চারাও বিতরণ করা হয়।

পরে মুচিরহাট সিনিয়র ইয়াং স্টার ক্লাব কার্যালয়ে সামাজিক বনায়নের গুরুত্ব নিয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন রংপুর জেলা বন বিভাগের অতিরিক্ত দায়িত্ব ও গঙ্গাচড়া উপজেলা বন কর্মকর্তা মো. আখতারুল ইসলাম।

চারা বিতরণ করা হয়

বিশেষ অতিথি ছিলেন বদরগঞ্জ উপজেলা বন কর্মকর্তা মোরশেদ আলম, গোপীনাথপুর ইউপি চেয়ারম্যান মনোয়ার হোসেন সেভেন্টি, স্থানীয় ইউপি সদস্য লুৎফর রহমান, ঢাবি শিক্ষক এএফ রহমান হল ছাত্র সংসদের ভিপি আব্দুল আলীম খাঁন, নারীনেত্রী ও সাংবাদিক আফরোজা বেগম। এতে ক্লাবের সাধারণ সম্পাদক এনামুল কবির মানিকের সঞ্চালনায় সভাপতিত্ব করেন সিনিয়র ইয়াং স্টার ক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ।

বৃক্ষরোপণ কর্মসূচিতে গোপীনাথপুর ইউপি কার্যালয় চত্বর হতে শালবাড়িহাট রাস্তা, বালাডাঙ্গাহাট হতে পুঞ্জারিপাড়া সড়ক এবং মন্টু কুমারের বাড়ি হতে শরেয়ালতল পর্যন্ত গ্রামীণ সড়কের ২০ কিলোমিটার এবং পর্যায়ক্রমে উপজেলার দশটি ইউনিয়নে গাছের চারা রোপণ ও বিতরণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর