সাভারে পরিবহন খাতে নৈরাজ্য ঠেকাতে ৭ মামলা, গ্রেফতার ১৯

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-24 03:44:23

সাভার উপজেলার সাভার ও আশুলিয়া থানায় পরিবহন খাতে চাঁদাবাজির অভিযোগে গত চারদিনে সাতটি মামলা হয়েছে। এসব মামলায় ১৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৪ জুন) পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ আহ্বান জানানোর পর থেকে পরিবহন খাতে চাঁদাবাজি বন্ধে আরও কঠোর ভূমিকা পালন করছে পুলিশ।

এরপর রোববার (৭ জুন) পর্যন্ত সাভার ও আশুলিয়ায় সাতটি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় ৪২ জনকে আসামি করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে অন্তত ১৯ জনকে।

এসব তথ্য নিশ্চিত করে রোববার দুপুরে সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক এএফএম সায়েদ জানান, পরিবহন খাতে চাঁদাবাজি ঠেকাতে ২৫ জনকে আসামি করে সাভারে চারটি মামলা করা হয়েছে। এর মধ্যে ১০ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ।

এদিকে আশুলিয়ায় মামলা দায়ের করা হয়েছে তিনটি। এসব মামলায় নয়জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। মামলাগুলোর মধ্যে ছয়টি দ্রুত বিচার আইনের মামলা বলেও জানান তিনি।

ঢাকার পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন সরদার জানান, আইজিপির নির্দেশে আমরা পরিবহন খাতে চাঁদাবাজি নির্মূলে কঠোর পদক্ষেপ নিয়েছি। এ খাতকে গতিশীল রাখতে এ ধরনের কার্যক্রম চলমান থাকবে।

 

এ সম্পর্কিত আরও খবর