ঝিনাইদহে হামলায় আহত আ.লীগ নেতার মৃত্যু, ফের ভাঙচুর-লুটপাট

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঝিনাইদহ | 2023-08-25 22:08:39

ঝিনাইদহ সদর উপজেলার হরিশংকরপুর গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত আওয়ামী লীগ নেতা নুর ইসলাম (৪০) মারা গেছেন।

রোববার (৭ জুন) বিকেলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ নিয়ে ওই হামলার ঘটনায় ২ জন মারা গেলেন।

নিহত নুর ইসলাম হরিশংকরপুর গ্রামের রিয়াজুল বিশ্বাসের ছেলে এবং হরিশংকরপুর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

স্থানীয়রা জানায়, গত বৃহস্পতিবার বিকেলে আধিপত্য বিস্তার নিয়ে ঝিনাইদহ সদর উপজেলার হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদের সমর্থক আলাপ শেখ ও নুর ইসলামকে কুপিয়ে গুরুতর আহত করে বর্তমান চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাসুমের লোকজন। পরে আহত আলাপ শেখকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হলে ওই দিনই মারা যান তিনি। এছাড়া আহত নুর ইসলামকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রোববার বিকেলে তিনিও মারা যান।

এদিকে নুর ইসলাম মারা যাওয়ার খবর এলাকায় ছড়িয়ে পড়লে ফের ভাঙচুর ও লুটপাট শুরু হয়। সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদের নেতৃত্বে শত শত নারী পুরুষ প্রতিপক্ষের একাধিক বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এ সময় তারা গরু, ছাগল, আসবাবপত্র, ধান-চাল লুট করে নিয়ে গেছে।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাশার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেছে। গ্রামে পুলিশ মোতায়েন রয়েছে।

এর আগে আলাপ শেখ নিহতের ঘটনায় তার ভাই গোলাপ শেখ শুক্রবার রাতে বাদী হয়ে ২৫ জনের নাম উল্লেখ ও ১০ জন অজ্ঞাত ব্যক্তির নামে ঝিনাইদহ সদর থানায় মামলা করেন। পুলিশ এ ঘটনায় ৬ জনকে গ্রেফতার করেছে।

 

এ সম্পর্কিত আরও খবর