চাল পাচারের অভিযোগে খাদ্য গুদাম কর্মকর্তা বরখাস্ত

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী | 2023-08-28 22:07:19

নীলফামারীর ডিমলা উপজেলার সরকারি খাদ্য গুদামের চাল পাচারের ঘটনায় পলাতক খাদ্য গুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) হিমাংসু কুমার রায়কে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এই ঘটনায় তার বিরুদ্ধে চাল আত্মসাতের মামলা করা হয়েছে।

মঙ্গলবার (৯ জুন) দুপুরে জেলা খাদ্য কর্মকর্তা (ডিসিফুড) কাজী সাইফুদ্দিন অভি বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ২০১৯ সালের ১৪ জুন হিমাংসু কুমার রায় ডিমলা উপজেলার ভারপ্রাপ্ত খাদ্যগুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) হিসাবে যোগদানের পরপরেই তিনি বেশকিছু অনিয়মের সঙ্গে জড়িয়ে পড়েন। এমন অভিযোগে তার বিরুদ্ধে জেলা খাদ্য বিভাগ একটি তদন্ত টিম গঠন করে। উক্ত তদন্ত টিম সম্প্রতি তদন্ত শুরু করলে খাদ্যগুদামে ৩৪৫৯ বস্তায় ১৮৯.২৭০ মেট্রিকটন চাল ও ৫০ কেজি পরিমাপের ১৩ হাজার ৯৬৫টি খালি বস্তা কম পাওয়া যায়। যার সরকারি মূল্য ৯৩ লাখ ৪৭ হাজার ৯৭৮ টাকার উপরে।

গতকাল সোমবার (৮ জুন) সকালে আরসিফুড, ডিসি ফুড ও তদন্ত টিম পুনরায় ডিমলা সরকারি খাদ্য গুদামে গেলে উক্ত খাদ্যগুদাম কর্মকর্তা হিমাংসু কুমার রায় তার মোবাইল বন্ধ করে পালিয়ে যায়। দিনভর তাকে খাদ্য গুদামে ফিরিয়ে আনার চেষ্টা চলে। কিন্তু কোনোভাবেই তার অবস্থান জানা যাচ্ছিলো না। এমনকি তার বাড়ি লালমনিরহাটের কালিগঞ্জেও সন্ধান চালানো হয়। সেখানেও তাকে পাওয়া যায়নি।

তিনি আরো জানান, এ ঘটনায় ডিমলা থানায় একটি মামলা ও গুদামের চাবিসহ পলাতক থাকায় একটি সাধারণ ডায়রি করা হয়েছে। পাশাপাশি তাকে চাকুরী থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

জানা যায়, ডিমলায় যোগদানের আগে তিনি রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ভেন্ডাবাড়ি খাদ্য গুদামে কর্মরত ছিলেন। সেখানেও তার বিরুদ্ধে সরকারি খাদ্য শস্য পাচারের অভিযোগ রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর