একযোগে চাঁদপুর ডিবি পুলিশের ২৯ জনকে বদলি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁদপুর | 2023-08-24 12:05:25

চাঁদপুর জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ২৯ জনকে একযোগে বদলি করা হয়েছে। এর মধ্যে ছয়জন উপ-পরিদর্শক (এসআই), পাঁচজন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও ১৮ জন কনস্টেবল।

চাঁদপুর পুলিশ সুপার কার্যালয় সূত্র বিষয়টি মঙ্গলবার (৯ জুন) রাতে নিশ্চিত করেছে।

হঠাৎ গণহারে বদলির ঘটনা সংশ্লিষ্টদের ভাবিয়ে তুলেছে। বিশেষ করে চাঁদপুরের পুলিশ বিভাগের যারা দুই বছরের বেশি সময় একই স্থানে রয়েছেন, কিংবা বছরের পর বছর একই কর্মস্থলে থাকছেন তাদের বদলির সম্ভাবনা রয়েছে।

জানা গেছে, সরকারি চাকরির বিধিমালা উপেক্ষা করে চাঁদপুর ডিবি পুলিশে বছরের পর বছর এসব এসআই, এএসআই ও পুলিশ কনস্টেবলরা পদ আঁকড়ে ছিলেন। এতে করে তারা নানা বিতর্কিত ঘটনায় জড়িয়ে পড়ছেন। অনেকের বিরুদ্ধে নানা অভিযোগও রয়েছে। অবশেষে সেই বিতর্কিতদের বদলি করা হলো।

চাঁদপুর ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত কুমার বড়ুয়া বদলির সত্যতা নিশ্চিত করেছেন। তবে এ বিষয়ে আর কোনো তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন তিনি।

চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমান জানান, চাঁদপুর ডিবিতে কর্মরত বেশ ক’জন এসআই, এএসআই ও কনস্টেবলকে বদলি করা হয়েছে। বিশেষ করে যারা ডিবিতে দুই বছরের বেশি সময় রয়েছেন বা যাদের মেয়াদ শেষ হয়েছে, তাদের বদলি করা হয়েছে। জেলা পুলিশের অন্যান্য দফতর ও থানায় ধারাবাহিকভাবে এ বদলি প্রক্রিয়া চলবে।

এ সম্পর্কিত আরও খবর