বরিশালে স্বাস্থ্যবিধি না মানায় ১৩ জনকে জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-02 01:24:33

বরিশালে মাস্ক না পড়া, ঘোরাফেরা আর স্বাস্থ্যবিধি অমান্য করার অপরাধে ১৩ জন যাত্রী ও ব্যক্তির কাছ থেকে ১৭ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১০ জুন) রাতে বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেলে প্রকাশিত এক খবর বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বরিশাল নগরী ও মেহেন্দীগঞ্জ উপজেলায় গত ২৪ ঘণ্টায় চারটি মোবাইল কোর্ট অভিযানে ১৩টি মামলায় ১৩ জন্য যাত্রী ও ব্যক্তির কাছ থেকে ১৭ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বুধবার দুপুর পর্যন্ত বরিশালের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এস এম, অজিয়র রহমানের নির্দেশনায় নগরীর কেন্দ্রীয় নথু্ল্লাবাদ টার্মিনালসহ বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালে নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকায় মাস্ক না পরে ঘোরাফেরার অপরাধে তিনজন যাত্রী ও পথচারীকে মোট ৭০০ টাকা জরিমানা করে তাৎক্ষণিক আদায় করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আতাউর রাব্বী।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ কালীবাড়ি রোড, নতুন বাজার রোড, বিএম কলেজ রোড, চৌমাথা রোড ও নবগ্রাম রোডের আশেপাশে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযানের সময় স্বাস্থ্যবিধি অমান্য করার অপরাধে ৪ জন ব্যক্তি থেকে সাড়ে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করেন জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তারের পরিচালনার ভ্রাম্যমাণ আদালত।

মাস্ক না পড়ে পাবলিক প্লেসে ধূমপান করার কারণে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা অনুযায়ী ওয়াহিদ নামে একব্যক্তির ৫০০ টাকা এবং মাস্ক ছাড়া স্বাস্থ্যবিধি অমান্য করে লঞ্চে আরোহণ করায় যাত্রী ফরিদের ৫০০ টাকা, ফরিদ আমিনের ৫০০ টাকা ও মাস্ক ছাড়া অন্যের সঙ্গে খোশগল্প করায় ছাব্বির নামে আরেক যাত্রীর ১০০ টাকাসহ মোট এক হাজার ৬০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া গত মঙ্গলবার রাতে মেহেন্দীগঞ্জ উপজেলার পাতারহাট বন্দরে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন উপজেলা নিবার্হী কর্মকর্তা পিজুস চন্দ্র দে।

অভিযানে পাতারহাট বন্দরের তেমুহনী মোড় এলাকায় অবকাশ হোটেলের সামনে পানি মিশ্রিত ভেজাল হ্যান্ডরাব তথা সাবান মিশ্রিত পানি বিক্রয়কালে মোঃ নুরে আলম ও মোঃ আনোয়ার হোসেন নামের দুই ব্যক্তিকে হাতেনাতে আটকের পাশাপাশি তাদেরকে ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন এই নিবার্হী কর্মকর্তা।

অভিযান ও জরিমানার বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের অতিরিক্ত ম্যাজিস্ট্রেট রাজিব আহমেদ।

এ সম্পর্কিত আরও খবর