পাটুরিয়া ফেরিঘাটে পারের অপেক্ষায় ৩ শতাধিক যানবাহন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-27 00:55:37

নদীতে পানি বৃদ্ধি ও বাড়তি যানবাহনের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় অপেক্ষমাণ যানবাহনের দীর্ঘ সারি রয়েছে।

তবে অপেক্ষায় থাকা যানবাহনের বেশিরভাগই পণ্যবাহী ট্রাক। ঘণ্টা খানেক অপেক্ষার পর যাত্রীবাহী বাস নৌরুট পারের সুযোগ পেলেও ট্রাকচালকদের অপেক্ষা করতে হচ্ছে পাঁচ থেকে সাত ঘণ্টা।

পাটুরিয়া ফেরিঘাটে পারের অপেক্ষায় আছে ৩ শতাধিক যানবাহন, ছবি: বার্তা২৪.কম

যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে বাস ও ব্যক্তিগত ছোট গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করছে কর্তৃপক্ষ। এতে করে সময়ের সাথে পাল্লা দিয়ে ভোগান্তি বাড়ছে ট্রাকচালক ও শ্রমিকদের। তবে কোনো রকমের সিরিয়াল ছাড়াই ঘাট এলাকায় আসা মাত্রই নৌরুট পারের সুযোগ পাচ্ছেন ব্যক্তিগত ছোট গাড়ির চালক ও যাত্রীরা।

শুক্রবার (১২ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম বার্তা২৪.কমকে জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যাত্রী ও যানবাহন পারাপারে ছোট বড় মিলে ১৭টি ফেরি রয়েছে। এর মধ্যে একটি ফেরির যান্ত্রিক ত্রুটি থাকায় মেরামতে রয়েছে। বাকি ১৬টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার স্বাভাবিক রাখা হয়েছে।

পাটুরিয়া ফেরিঘাটে পারের অপেক্ষায় আছে ৩ শতাধিক যানবাহন, ছবি: বার্তা২৪.কম

নদীতে পানি বাড়ায় নৌরুট পারাপারে আগের চেয়ে প্রায় ১০ থেকে ১৫ মিনিট সময় বেশি লাগছে। এতে করে ফেরির ট্রিপ কমে যাচ্ছে। এছাড়া ভোর থেকেই দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী যানবাহনের চাপ রয়েছে। এতে করে অপেক্ষমাণ যানবাহনের সংখ্যা বাড়ছে বলেও জানান তিনি।

সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় আড়াইশ'র মতো পণ্যবাহী ট্রাক ও ৫০টির মতো বাস নদী পারের অপেক্ষায় রয়েছে। সন্ধ্যা নাগাদ অপেক্ষমাণ গাড়িগুলো পার হয়ে যাওয়ার সম্ভাবনা আছে বলেও জানান জিল্লুর রহমান।

এ সম্পর্কিত আরও খবর