রংপুরে করোনা হাসপাতালে ৫৫ দিনে সুস্থ ১০০ জন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-27 08:54:21

রংপুরে ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরও ৬ জন। এ নিয়ে এই হাসপাতাল থেকে চিকিৎসা গ্রহণ করে করোনামুক্ত হলেন ১০০ জন।

শনিবার (১৩ জুন) দুপুরে করোনামুক্ত হওয়া পুলিশ-নার্সসহ ৬ জনকে ছাড়পত্র দেয়া হয়। এ সময় হাসপাতালের তত্ত্বাবধায়কসহ চিকিৎসকরা ফুল ও চিঠির মাধ্যমে শুভেচ্ছা জানানোর পাশাপাশি করতালি দিয়ে তাদের বিদায় জানান।

রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এস.এম নূরুন নবী এসব তথ্য নিশ্চিত করেন।

ছাড়পত্রপ্রাপ্ত ৬ জনের শরীরে করোনা সংক্রমণের কোনো উপসর্গ না থাকায় এবং পরপর দুইবার নমুনা পরীক্ষা করে নেগেটিভ রিপোর্ট পাওয়ায় শনিবার তাদের ছেড়ে দেয়া হয়েছে বলেও জানান তত্ত্বাবধায়ক ডা. এস.এম নূরুন নবী।

তিনি আরও জানান, হাসপাতাল উদ্বোধনের পর থেকে গেল ৫৫ দিনে এখানে ১৪৪ জন করোনা আক্রান্ত রোগী ভর্তি হন। এদের মধ্যে আজকের ৬ জনসহ ১০০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৪ জন। বাকি রোগীরা চিকিৎসাধীন রয়েছেন।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল নবনির্মিত রংপুর শিশু হাসপাতালকে করোনাকালে ব্যবহারের জন্য ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল হিসেবে উদ্বোধন করা হয়। তিনতলা বিশিষ্ট এই হাসপাতালটিতে রংপুর বিভাগের করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। ১০০ শয্যা বিশিষ্ট এ হাসপাতালে ১০টি আইসিইউ বেড এবং চিকিৎসকের জন্য দুটি ও নার্সদের জন্য একটি আবাসিক কোয়ার্টার রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর