প্রধানমন্ত্রীর নির্দেশে ধর্ম প্রতিমন্ত্রীর মরদেহ দেখতে সিএমএইচে নানক-নাছিম

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 23:38:35

ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুর খবর শুনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সিএমএইচ হাসপাতালে ছুটে গেলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম।

রাতে ধর্ম প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শেখ মোঃ আবদুল্লাহর খবর শোনার পর দলের সিনিয়র নেতাদের হাসপাতালে যেতে বলেন প্রধানমন্ত্রী। সেই নির্দেশে প্রয়াত ধর্মপ্রতিমন্ত্রীর মরদেহ দেখতে হাসপাতালে যান তারা।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত বিশ্বস্ত ছিলেন তৃণমূল থেকে উঠে আসা এই নেতা। তিনি শেখ হাসিনার নির্বাচনী এলাকার (টুঙ্গিপাড়া-কোটালীপাড়া) উন্নয়নে আবারও প্রতিনিধির দায়িত্ব পালন করে আসছিলেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ।

চলতি বছরের ৭ মে (বৃহস্পতিবার) প্রধানমন্ত্রী স্বাক্ষরিত একটি চিঠি ধর্ম প্রতিমন্ত্রীর কাছে হস্তান্তর করা হয়। চিঠিতে বলা হয়, প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় দায়িত্ব পালনে ব্যস্ততার জন্য জাতীয় সংসদ সদস্য হিসেবে নির্বাচনী এলাকা-২১৭ গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া-কোটালীপাড়া)-এর উন্নয়ন কার্যক্রমে প্রধানমন্ত্রীর পক্ষে দায়িত্ব পালনের জন্য অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহকে প্রতিনিধি মনোনয়ন করা হল। প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী এলাকায় তার প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

শেখ মো. আব্দুল্লাহ ১৯৪৫ সালের ৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলার মধুমতী নদীর তীরবর্তী কেকানিয়া গ্রামের এক সম্ভ্রান্ত ধার্মিক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা শেখ মো. মতিউর রহমান এবং মাতা মরহুমা আলহাজ মোসাম্মৎ রাবেয়া খাতুন। চার ভাই তিন বোনের মধ্যে তিনি দ্বিতীয়।

এ সম্পর্কিত আরও খবর