রাজধানীসহ সারাদেশে ঈদুল আজহা উদযাপন

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 08:35:32

 

রাজধানী ঢাকাসহ সারাদেশে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে ঈদুল আজহা। ঈদের জামাত শেষে দেশের বেশিরভাগ স্থানেই এখন চলছে পশু কোরবানির আনুষ্ঠানিকতা।

বধুবার সকাল ৮টার দিকে জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। জামাতে অংশ নিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ জামাতে অংশ নেন।

এছাড়াও বায়তুল মোকাররম মসজিদে তিনটি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের নামাজের দুটি জামাত অনুষ্ঠিত হয়েছে।

বন্দরনগরী চট্টগ্রামে পৌনে ৮টার দিকে নগরীর জমিয়াতুল ফালাহ ময়দানে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়।এতে ভারপ্রাপ্ত সিটি মেয়র হাসনা মোহাম্মদ হাসনী, সংসদ সদস্যসহ নগরীর বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় পৌনে ৯টায়। এছাড়া নগরীর ৪১টি ওয়ার্ডে ১৬৫টি ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

খুলনায় প্রধান জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায় নগরীর সার্কিট হাউজে। এরপর খুলনা টাউন জামে মসজিদে, খুলনা নিউ মার্কেট সংলগ্ন বায়তুন নূর জামে মসজিদ প্রাঙ্গনসহ খুলনার সিটি কর্পোরেশনের ৩১টি ওয়ার্ড, জেলার নয়টি উপজেলা ও দু’টি পৌরসভা এলাকায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

মাদারীপুরে পৌর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে সকাল সোয়া ৭টায় প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। নাটোর শহরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকাল সাতটায় ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। এ সময় সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূল এবং দেশ ও জাতির শান্তি কামনায় দোয়া ও মোনজাত করা হয়।

এ সম্পর্কিত আরও খবর