বালিয়াকান্দি সদর বাজার লকডাউন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-09-01 21:01:27

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় নতুন করে আরও ৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে বালিয়াকান্দি হাসপাতালের এক নারী চিকিৎসক ও তার পরিবারের দুই সদস্য রয়েছেন। উপজেলায় মোট করোনা আক্রান্ত রোগী ২৫ জন।

দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ায় ১২ দিনের জন্য বালিয়াকান্দি সদর বাজার লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

সোমবার (১৫ জুন) দুপুরে বালিয়াকান্দি অডিটোরিয়াম হলরুমে বালিয়াকান্দি করোনা প্রতিরোধ কমিটির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় ১২ দিনের জন্য বালিয়াকান্দি সদর বাজার লকডাউন ঘোষণা করেছেন উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম।

এ সময় বালিয়াকান্দি সদর ইউনিয়নকে রেড জোনও ঘোষণা করা হয়েছে।

রেড জোন ঘোষণা হওয়ায় আগামী ১২ দিন বালিয়াকান্দি বাজারের সব চায়ের দোকান, হোটেল বন্ধ থাকবে। এদের খাদ্যের ব্যবস্থা করা হবে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে। সরকারি অফিস ও সোনালী ব্যাংকে সীমিত পরিসরে কার্যক্রম চলবে।

করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কায় এরই মধ্যে শনিবার (১৪ জুন) বিকেলে বালিয়াকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি সেবা ব্যতীত সব সেবা বন্ধ ঘোষণা করেছে স্বাস্থ্য বিভাগ।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম বলেন, একাধিক ব্যক্তি করোনায় আক্রান্ত হওয়ায় বালিয়াকান্দি সদর বাজার লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়া বালিয়াকান্দি সদর ইউনিয়ন রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলামের সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম আজমল হুদা, উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান মোল্যা, ইউপি চেয়ারম্যান, বাজার বণিক সমিতির সভাপতি-সম্পাদকসহ করোনা প্রতিরোধ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বালিয়াকান্দি উপজেলায় মোট করোনা আক্রান্ত রোগী ২৫ জন। সুস্থ হয়েছেন ১৩ জন। মারা গেছেন ১ জন।

এ সম্পর্কিত আরও খবর