কিশোরীকে অপহরণ করে বিয়ে, গ্রেফতার ২

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী | 2023-08-27 19:32:35

নীলফামারীর ডোমার উপজেলায় অষ্টম শ্রেণির এক ছাত্রীকে অপহরণ করে বিয়ে করার অভিযোগে মানিক ইসলাম নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। আর বাল্যবিয়ে পড়ানোর অভিযোগে কাজি হাবিবুর রহমানকেও (৬০) গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত মানিক উপজেলার খাটুরিয়া এলাকার মৃত দবির উদ্দিনের ছেলে এবং কাজি মো. হাবিবুর রহমানের বাড়ি খাটুরিয়া সেন্টারপাড়ায়।

মঙ্গলবার (১৬ জুন) বিকেলে ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজার রহমান বার্তা২৪.কমকে এ তথ্য জানান।

পুলিশ সূত্রে জানা যায়, গত কয়েক মাস ধরে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে বিদ্যালয়ে আসা-যাওয়ার সময় উত্ত্যক্ত করে আসছিলেন ইলেক্ট্রিক মিস্ত্রি মানিক। গত ২৮ মে দুপুরে ওই ছাত্রী তার খালার বাড়িতে বেড়াতে যাওয়ার সময় উপজেলার মেলাপাঙ্গা এলাকা থেকে মানিক তাকে অপহরণ করে মোটরসাইকেলে করে নিকাহ রেজিস্ট্রার (কাজি) হাবিবুর রহমানের বাড়িতে নিয়ে যান। সেখানে একটি কাগজে জোরপূর্বক ওই ছাত্রীর স্বাক্ষর নিয়ে তাকে মানিকের সাথে বিয়ে দেয়া হয়। পরে মানিক ওই ছাত্রীকে ভয়-ভীতি দেখিয়ে বিয়ের বিষয়টি গোপন রাখতে বলেন এবং ধর্ষণ করেন।

সোমবার (১৫ জুন) বিকেলে মেয়েটি তার নানা বাড়ি যাওয়ার সময় পাঙ্গা মটুকপুর মুছার মোড়ে আবার তাকে জোর করে মোটরসাইকেলে ওঠানো চেষ্টা করেন মানিক। এসময় মেয়েটির চিৎকারে ওই এলাকার মানুষজন এসে তাদের আটক করে পুলিশে খবর দেন। খবর পেয়ে ডোমার থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মেয়েটিকে উদ্ধার করে এবং মানিককে আটক করে থানায় নিয়ে আসে। পরে মানিকের স্বীকারোক্তি অনুযায়ী পরে ভোরে কাজিকে তার বাড়ি থেকে আটক করা হয়।

ডোমার থানার ওসি মো. মোস্তাফিজার রহমান বার্তা২৪.কমকে জানান, অপহরণ, ধর্ষণ ও অপহরণে সহায়তার অভিযোগ এসে মেয়ের বাবা মামলা দায়ের করেছেন। এ মামলায় গ্রেফতার দেখিয়ে মানিক ও হাবিবুর রহমানকে দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর