করোনায় মৃতদের জন্য দোয়া করবে আওয়ামী লীগ

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 22:51:43

করোনায় মৃত্যু হওয়া সকলের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করবে বাংলাদেশ আওয়ামী লীগ। মঙ্গলবার (১৬ জুন) ধানমন্ডি আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সিনিয়র নেতৃবৃন্দের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বিষয়টি নিশ্চিত করেন আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান।

এর আগে সোমবার (১৫ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩ মাসব্যাপী (আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র) বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের প্রত্যেক নেতাকর্মীকে ৩টি করে গাছ লাগানোর নির্দেশনা দিয়েছেন। এরপর মঙ্গলবার এক অনির্ধারিত বৈঠকে কেন্দ্রীয় নেতৃবৃন্দ সভানেত্রীর নির্দেশনা প্রতিপালন ও বাস্তবায়নের কৌশল নির্ধারণের আলাপ-আলোচনা করেন এবং দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দদের সভাপতির নির্দেশনাটি সম্পর্কে অবহিত করেন।

এ সময় নেতৃবৃন্দরা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আলহাজ্ব মকবুল হোসেন, সভাপতি মণ্ডলীর সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, কার্যনির্বাহী সংসদের সদস্য বদর উদ্দীন আহমদ কামরান, ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। সেই সাথে সারাদেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সকলের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

পরবর্তীতে একটি সুবিধাজনক সময়ে করোনায় আক্রান্ত হয়ে সারাদেশে মৃত সকলের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হবে বলে বৈঠকে সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস. এম কামাল হোসেন, মির্জা আজম, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক শ্রী সুজিত রায় নন্দী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দফতর সম্পাদক সায়েম খান এবং কার্যনির্বাহী সংসদের সদস্য সাহাবুদ্দিন ফরাজী।

এ সম্পর্কিত আরও খবর