খুলনায় ঈদ আনন্দে নির্বাচনী আমেজ!

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 00:20:04

 

খুলনা: এবার ঈদে খুলনায় রাজনীতিকদের মধ্যে নির্বাচনের আগাম আমেজ লক্ষ্য করা গেছে। আগামী ২০ সেপ্টেম্বর খুলনা-৪ এ উপনির্বাচন আর বছর শেষে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের ঈদ এবার নির্বাচনমুখী।

উৎসবমুখর পরিবেশে ঈদগাহে আওয়ামী লীগ-বিএনপির শীর্ষ নেতারা কোলাকুলিও করেছেন। ঈদে বেশির ভাগ সময় তাদের কাটছে দলীয় নেতাকর্মী ও নির্বাচনী এলাকাবাসীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে।

নগর আওয়ামী লীগের সভাপতি ও খুলনা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক নিজ গ্রাম বাগেরহাটের রামপালে ঈদের জামাতে অংশ নেন। মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী বেগম হাবিবুন নাহার বর্তমানে বাগেরহাট-৩ আসনের (রামপাল-মংলা) এমপি। নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান এমপি দিনভর নেতাকর্মীদের দ্বারে দ্বারে ঘুরেছেন। বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর শাখার সভাপতি নজরুল ইসলাম মঞ্জুও সারাদিন দলীয় নেতাকর্মীদের সঙ্গে সময় কাটিয়েছেন। কারাবন্দী নেতাকর্মীদের পরিবারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি।

বর্তমান মেয়র মনিরুজ্জামান মনিও নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। সাবেক প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি দৌলতপুরের বাড়িতে ঈদ পালন করেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এসএম কামাল হোসেন নগর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সোহেল বিশ্বাস মোটরসাইকেলে চষে বেড়ান খালিশপুর দৌলতপুর ও খানজাহান আলী থানা এলাকা। এ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী ছাত্রদলের কেন্দ্রীয় সাবেক সহ-সভাপতি রকিবুল ইসলাম বকুলের অনুসারীরা বিলবোর্ড ও ব্যানার টানিয়ে তার অবস্থান জানান দেন।

পিছিয়ে নেই নগর বিএনপির কোষাধ্যক্ষ এসএম আরিফুর রহমান মিঠু, যুগ্ম-সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলামও। সাবেক ফুটবলার শিল্পপতি আব্দুস সালাম মুর্শেদী এলাকায় না আসলেও ঈদের সন্ধ্যায় রূপসা-তেরখাদা ও দিঘলিয়া উপজেলায় দলীয় নেতাকর্মীরা তাকে মনোনয়ন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেন।

উপনির্বাচনে অংশ না নিলেও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির হেভিওয়েট প্রার্থী রয়েছেন এ আসনটিতে। দলটির কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ ও তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলালের অনুসারীরা ঈদ শুভেচ্ছা বিনিময় করেছে তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে।

মৎস্য ও প্রাণি সম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপিও তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন। জামায়াতের নায়েবে আমির অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার মোটরসাইকেলে ফুলতলা-ডুমুরিয়া উপজেলা চষে বেড়ান। প্রবাসের থেকেও নির্যাতিত-কারাবন্দী নেতাকর্মীদের পরিবার ও শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ড. মামুন রহমান। প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করে আগামী নির্বাচনে (কয়রা-পাইকগাছা) প্রার্থী হবেন বলে স্পষ্ট জানিয়েছেন। বিএনপির প্রার্থীদের এ আসনটিতে আগাম প্রচার না থাকলেও নগর জামায়াতের আমির মাওলানা আবুল কালাম আজাদ নির্বাচনী এলাকা চষে বেড়ান মোটরসাইকেলে। জেলা বিএনপির সভাপতি অ্যাড. শফিকুল আলম মনাও নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এ সম্পর্কিত আরও খবর