কালিয়াকৈরে ‘বন্দুকযুদ্ধে’ ১০ মামলার আসামি নিহত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর | 2023-08-31 21:49:18

গাজীপুরের কালিয়াকৈরে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ আবু হানিফা (৩০) নামে এক চিহ্নিত সন্ত্রাসী নিহত হয়েছেন। এ ঘটনায় এসআইসহ পুলিশের চার সদস্য আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৮ জুন) ভোরে উপজেলার হাবিবপুর এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটার গান, দেশীয় এলজি বন্ধুক ও তিন রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে পুলিশ।

নিহত হানিফ মাদারীপুরের কালকিনি থানার সাহেব রামপুর এলাকার কাঞ্চন শিকদারের ছেলে।

কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) মুফতি মাহমুদ বার্তা২৪.কমকে জানান, গোপন সংবাদে ভোর সোয়া ৩টার দিকে হাবিবপুর এলাকায় অস্ত্র ও মাদক উদ্ধারে অভিযান চালানো হয়। টের পেয়ে হানিফের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। এসময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে তার সহযোগীরা পালিয়ে যায়। পরে হানিফকে গুলিবিদ্ধ অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, কালিয়াকৈর উপজেলার হাবিবপুর এলাকার ঘেঘা মজিবুর রহমানের মেয়েকে বিয়ে করেন হানিফ। বিয়ের পর থেকে সে শ্বশুরবাড়িতেই বসবাস করে মাদক ব্যবসা, চুরি, ডাকাতিসহ নানা অপকর্মে জড়িত ছিলেন। তার বিরুদ্ধে কালিয়াকৈর থানায় মাদক, অস্ত্র, ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে ১০টি মামলা রয়েছে।

এ ঘটনায় কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) মাহবুর রহমান, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সুলতান মিয়া, কনস্টেবল আব্দুল মালেক ও সুমন মিয়া আহত হয়েছেন বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর